অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের মামলায় সরকার দলীয় এমপি আবদুর রহমান বদিকে জেলহাজতে পাঠনোর নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার সকালে ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন সংসদ সদস্য আবদুর রহমান বদির জামিন নামঞ্জুর করে এই আদেশ দেন।
জাতীয়

জামিন নামঞ্জুর: বদি কারাগারে

অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের মামলায় সরকার দলীয় এমপি আবদুর রহমান বদিকে জেলহাজতে পাঠনোর নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার সকালে ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন সংসদ সদস্য আবদুর রহমান বদির জামিন নামঞ্জুর করে এই আদেশ দেন।অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের মামলায় সরকার দলীয় এমপি আবদুর রহমান বদিকে জেলহাজতে পাঠনোর নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার সকালে ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন সংসদ সদস্য আবদুর রহমান বদির জামিন নামঞ্জুর করে এই আদেশ দেন।

এর আগে অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্যস গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতি মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করেন কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য বদি।

ওই মামলায় তিনি হাইকোর্টের আগাম জামিনে ছিলেন। গত ৯ অক্টোবর তার জামিনের মেয়াদ শেষ হলে তিনি নতুন করে জামিনের জন্য এই আবেদন করেন।

দুদক সূত্রে জানা যায়, সংসদ সদস্য আবদুর রহমান বদির সম্পদ বেড়েছে ৩৫১ গুণ। নামে-বেনামে তার কোটি কোটি টাকার সম্পদ পাওয়া গেছে। আর নিট সম্পদ বেড়েছে ১৯ গুণের বেশি।

অভিযোগ রয়েছে, হলফনামায় বদির কেবল আয়কর বিবরণীতে প্রদর্শিত অর্থ ও সম্পদের কথা উল্লেখ রয়েছে। গত পাঁচ বছরে তার আয় ৩৬ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৪০ টাকা। টেকনাফ স্থলবন্দর দিয়ে মিয়ানমারের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য ও টেকনাফে জ্বালানি তেলের ব্যবসা করে এ টাকা অর্জন করেছেন বলে হলফনামায় উল্লেখ করেন তিনি।

হলফনামা অনুসারে বদির বার্ষিক আয় ৭ কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৮০৮ টাকা। আর বার্ষিক ব্যয় ২ কোটি ৮১ লাখ ২৯ হাজার ৯২৮ টাকা।

এর আগে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেয়া হলফনামায় তিনি জানান, তখন তার বার্ষিক আয় ছিল ২ লাখ ১০ হাজার ৪৮০ টাকা। ব্যয় ছিল ২ লাখ ১৮ হাজার ৭২৮ টাকা। ওই সময় বিভিন্ন ব্যাংকে তার মোট জমা ও সঞ্চয়ী আমানত ছিল ৯১ হাজার ৯৮ টাকা।

রোববার আদালতে বদির পক্ষে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মাহফুজুর রহমান লিখন জামিন আবেদনের শুনানি করেন। অন্যদিকে দুদকের পক্ষে জামিন আবেদনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি অ্যাডভোকেট মো. কবির হোসেইন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *