ফেসবুকের মাধ্যমে ১৫ বছর পর মাকে ফেরত

এ যেন সিনেমার স্ক্রিপ্ট! দীর্ঘ পনেরো বছর পর মা ও ছেলের মিলন হলে। আর এই অসাধ্য সাধন ফেসবুকের সৌজন্যে সম্ভব হয়েছে।

এ যেন সিনেমার স্ক্রিপ্ট! দীর্ঘ পনেরো বছর পর মা ও ছেলের মিলন হলে। আর এই অসাধ্য সাধন ফেসবুকের সৌজন্যে সম্ভব হয়েছে।

১৫ বছর আগে মায়ের কাছ থেকে জোনাথনকে কার্যত থেকে অপহরণ করে মেক্সিকো নিয়ে চলে গিয়েছিলেন তার বাবা। তখন জোনাথন তিন বছরের শিশু। গত বছর, জোনাথন ভাইয়ের সঙ্গে তোলা ছোটবেলার একটি ছবি ফেসবুকে পোস্ট করেন। তার আশা ছিল, যদি তার ভাই বা মা এই ছবি দেখে চিনতে পেরে তার সঙ্গে যোগাযোগ করেন।

জোনাথনকে নিরাশ হতে হয়নি। গত সপ্তাহে মা হল্যান্ডের সঙ্গে মিলিত হন বর্তমানে ১৮-বছরের তরুণ। জোনাথন পরে জানান, যখন দেখা হলো, দুজনই ভীষণ আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। এই ‘চমৎকারের’ জন্য ফেসবুককে ধন্যবাদ জানিয়েছেন তিনি। অন্যদিকে, জোনাথনের মা, হল্যান্ডও ভীষণ খুশি তার ছেলেকে ফিরে পেয়ে। তিনি জানান, এবছরই তিনি ফেসবুকে অ্যাকাউন্ট খুলেছেন। কোনোভাবে তিনি জোনাথনের পোস্ট করা ছেলেবেলার সেই ছবি দেখতে পান।

নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে হল্যান্ড বলেছেন, ‘প্রথমে ছবিটা দেখে প্রায় আঁতকে উঠেছিলাম। বিশ্বাস করতে পারছিলাম না, যা দেখছি সেটা সত্যিই তো! আমার বুকের ভেতর ধুকপুক করতে শুরু করে দেয়। ঘামতে শুরু করি। প্রায় নিঃশ্বাস বন্ধ হয়ে যাওয়ার জোগাড় হয়েছিল। কারণ ওই ছবিটা যে আমারই তোলা।’ এক সূত্রের মাধ্যমে ছেলের সঙ্গে যোগাযোগ স্থাপন করেন হল্যান্ড। বাকিটা ইতিহাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *