ফেসবুককে ঠেকাতে আসছে মাইন্ডস

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের যখন জনপ্রিয়তা তুঙ্গে ঠিক তখনি অশনি সংকেত শোনালো নতুন একটি সামাজিক যোগাযোগ মাধ্যম মাইন্ড ডটকম ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের যখন জনপ্রিয়তা তুঙ্গে ঠিক তখনি অশনি সংকেত শোনালো নতুন একটি সামাজিক যোগাযোগ মাধ্যম মাইন্ড ডটকম । সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের যখন জনপ্রিয়তা তুঙ্গে ঠিক তখনি অশনি সংকেত শোনালো নতুন একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। মাইন্ডস ডটকম নামের ঐ সামাজিক যোগাযোগ মাধ্যম দাবি করছে অচিরেই তাদের জনপ্রিয়তা ফেসবুককেও ছাড়িয়ে যাবে।

এই মাধ্যমটি পরিচালনা করছেন হ্যাকার গোষ্ঠী হিসেবে খ্যাত অ্যানোনিমাস। অ্যানোনিমাসের দাবি এই সাইটটির নিরাপত্তার দিক থেকে এটির ধারে কাছে কেউ থাকবে না। বিভিন্ন সংস্থা তো বটেই, এই সাইটে আপনার প্রোফাইল ট্র্যাক করতে পারবে না সরকারও।

অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মতই মাইন্ডস ডটকমে নিজের প্রোফাইলে আপডেট, শেয়ার, কমেন্ট, লাইক, মেসেজ করা যাবে। তবে এই সাইটের মূল বৈশিষ্ট হল, এর প্রাইভেসি। ব্যবহারকারীদের নিরাপত্তা যাতে কোনও ভাবে বিঘ্নিত না হয়, তার জন্য সাইটটি বিশেষ ভাবে তৈরি করা হয়েছে।

এই সাইটের আরেকটি বৈশিষ্ট হল, ব্যবহারকারীরা বিভিন্ন পোস্টের সঙ্গে যত বেশি সম্পৃক্ত হবেন, তত পয়েন্ট বাড়তে থাকবে। যে ব্যবহারকারী যত বেশি অ্যাক্টিভ থাকবেন, তাকে বিশ্বের দরবারে প্রোমোট করবে মাইন্ড ডটকম। ইতোমধ্যেই সাইট-টি পরীক্ষামূলক ভাবে চালু করেছে অ্যানোনিমাস।

সাইটটিতে ফেসবুকের মতই বিনামূল্যে অ্যাকাউন্ট খোলা যায়। তবে এটি ফেসবুকের মত ইউজার ফ্রেন্ডলি নয়। সাইট চালু হতেও বেশি সময় লাগে। এটিতে অ্যাকাউন্টধারীকে চ্যানেল হিসেবে উপস্থাপন করা হয়। এটাতে ব্লগ, ভিডিও, ইমেজ এবং নিউজের মেন্যু রয়েছে।

যে কেউ এটাতে অ্যাকাউন্ট খুলে এটি পরীক্ষা করে দেখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *