Farhad-Mazhar-found-in-Jessore

ফরহাদ মজহারকে যশোর থেকে উদ্ধার

রাজধানীর শ্যামলী থেকে অপহৃত কবি, সাহিত্যিক ও কলামিস্ট ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে তাকে উদ্ধার করে র‌্যাব ৬। ফরহাদ মজহার এখন নওয়াপাড়া থানায় আছেন। জিজ্ঞাসাবাদের জন্য তাকে খুলনাতে নেওয়া হচ্ছে।

সোমবার ভোরে হাঁটার জন্য বের হয়ে আর বাসায় ফেরেননি ফরহাদ মজহার।

পরিবারের অভিযোগ, সোমবার ভোরে মোহাম্মদপুর আদাবরের ‘হক গার্ডেন’র নিজ বাসা থেকে বের হওয়ার পর তাকে অপহরণ করা হয়।

এর আগে আজ সন্ধ্যা থেকে ফরহাদ মজহারের সন্ধানে খুলনার ইব্রাহিম মিয়া সড়কে অভিযান চালিয়েছে র‌্যাব-৬ এর সদস্যরা। অভিযান চালানোর সময় সেখান থেকে একটি পরিত্যাক্ত মাইক্রোবাস উদ্ধার করেছে র‌্যাব। সোমবার সন্ধ্যার দিকে এ অভিযান শুরু করে র‌্যাব।

র‌্যাব ৬-এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম তখন জানিয়েছিলেন, নগরীর শিববাড়ী মোবাইল টাওয়ারে ফরহাদ মজহার সর্বশেষ কথা বলেছেন বলে তাঁরা নিশ্চিত হয়েছেন। এ কারণে কেডিএ সংযোগ সড়কে তল্লাশি চৌকি বসিয়ে সব যানবাহন তল্লাশি চালাচ্ছেন। একই সঙ্গে বেশ কয়েকটি বাড়ি ঘিরে রাখা হয়েছে।

তিনি আরো জানান, ফরহাদ মজহারের যে নম্বর দিয়ে তাঁর পরিবারের সঙ্গে কথা বলেছেন বর্তমানে তা বন্ধ রয়েছে।

এর আগে বিকেলে ফরহাদ মজহারের রাজধানীর শ্যামলী রিং রোডের এক নম্বর বাড়িতে তাঁর বন্ধু গৌতম দাস সাংবাদিকদের জানান, ভোর ৫টার দিকে শ্যামলীর রিং রোডের এক নম্বর বাসার সামনে থেকে কে বা কারা ফরহাদ মজহারকে অপহরণ করে নিয়ে গেছে। তাঁকে নিয়ে যাওয়ার আধ ঘণ্টা পর ফরহাদ মজহারের মোবাইল ফোন থেকে তাঁর স্ত্রীর কাছে টেলিফোন আসে। ফোনে ফরহাদ মজহার বলেন, ‘আমাকে ধরে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।’ এ কথা বলেই তিনি ফোনটি কেটে দেন।

দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী ও কলামিস্ট ফরহাদ মজহারকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়। তাকে ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার রাত পৌনে ১০টায় তিনি তার ব্যক্তিগত টুইট বার্তায় এ আহ্বান জানান।

টুইট বার্তায় তিনি বলেন, ‘ফরহাদ মজহারকে এখনি তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে, অন্যথায় এর দায় সরকারকে নিতে হবে। এটি শাসকচক্রের আরেকটি নিষ্ঠুর কর্ম’।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *