ফের মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর

রাজধানীর পল্টন থানার তিনটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন ফের নামঞ্জুর করেছেন আদালত।

রাজধানীর পল্টন থানার তিনটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন ফের নামঞ্জুর করেছেন আদালত।রাজধানীর পল্টন থানার তিনটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন ফের নামঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে পুলিশের রিমান্ড আবেদনও নাকচ করা হয়েছে।

মঙ্গলবার শুনানি শেষে মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।
এ ব্যাপারে মির্জা ফখরুলের আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, “বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের বিরুদ্ধে তিনটি মামলায় আমরা জামিন আবেদন করেছি। আদালত তা নাকচ করেছেন। একই সঙ্গে তার রিমান্ড আবেদনও নামঞ্জুর করেছেন।”

তিনি বলেন, “শুনানিতে আমরা জামিনের বিরোধিতা করেছি। কেননা, এসব মামলা উদ্দেশ্যমূলকভাবে হয়রানির জন্য করা হয়েছে। শুনানিতে আমরা বলেছি, আমার মক্কেল একজন সম্মানিত ব্যক্তি। তিনি সাবেক মন্ত্রী। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তাই তাকে জামিন দেয়া হোক।”

অন্যদিকে, মামলার তদন্ত কর্মকর্তা ৩০ দিন রিমান্ডে নেয়ার জন্য আবেদন করেন। আদালত শুনানি শেষে এ আবেদনও নামঞ্জুর করেন।

সানাউল্লাহ মিয়া ছাড়াও মির্জা ফখরুলের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

গত ২০ মে পল্টন থানার নাশকতার তিন মামলায় জামিনের আবেদন করেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। অন্যদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা তিন মামলায় ৩০ দিনের রিমান্ড আবেদন করেন।

চলতি বছরের জানুয়ারিতে হরতাল অবরোধ চলাকালে পল্টন থানা পুলিশ বাদী হয়ে মামলা তিনটি দায়ের করেন।

গত ৬ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাব থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে পুলিশ। আটকের পর তাকে দুই মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

২৭ জানুয়ারি পল্টন থানার গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর হাকিম আলী মাসুদ সেখ তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৩ ফেব্রুয়ারি মতিঝিল থানার বিস্ফোরক মামলায় ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *