ফখরুলসহ বিএনপির ৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে পল্টন থানার একটি নাশকতার মামলায় ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে পল্টন থানার একটি নাশকতার মামলায় ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে পল্টন থানার একটি নাশকতার মামলায় ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

সোমবার ডিবি পুলিশের পরিদশক এনামুল হক আদালতে এই চার্জশিট দাখিল করেন।

গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিষ্ফোরণের অভিযোগে এই চার্জশিট দাখিল করা হয়েছে।

চার্জশিটের অপর উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মির্জা আব্বাস, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব, হাবিবুন নবী খান সোহেল, সুলতান সালাহ উদ্দিন টুকু, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, আব্দুল কাদের ভুইয়া জুয়েল, হাবিবুর রহমান হাবিব, আমিরুল ইসলাম আলিম, রফিকুল ইসলাম মজনু প্রমুখ।

মামলার নথি অনুযায়ী মামলাটিতে সকল আসামিই জামিনে রয়েছেন।

২০১৩ সালের ২ মার্চ বিকাল তিনটায় বিএনপির ঘোষিত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও শান্তিনগর রেল ক্রাসিং এবং চামিলীবাগস্থ টুইন টাওয়ারের সামনে এজাহারনামায় ২৬ জনসহ এক হাজার চারশত নেতাকর্মী মারাত্মক অস্ত্রসস্ত্র, ইটপাটকেল লাঠিসোঠা, লোহার রড় নিয়া রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগে করে এবং ৫টি ককটেল বিস্ফোরণ ঘটায়। ওই ঘটনায় তিনজন পুলিশ সদস্য আহত হয়।

ঘটনার দিনই মামলায় পল্টন থানার উপপরিদর্শক হাবিবুর রহমান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *