Khaleda-Zia’s-Gulshan-office-raided

খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে প্রাপ্তিশূন্য তল্লাশি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালালেও কিছুই উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। খালি হাতেই তাঁরা ফিরে গেছেন।

শনিবার সকাল সাড়ে ৭টার দিক থেকে অতিরিক্ত পুলিশ সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে অবস্থান নেয়। সকাল ৮টার দিকে তাঁরা কার্যালয়ের ভিতরে প্রবেশ করে তল্লাশি শুরু করে। দেড় ঘণ্টারও বেশি সময় তল্লাশি করে সকাল পৌনে ১০টার দিকে কার্যালয় ছেড়ে চলে যায় গুলশান থানার পুলিশ।

অভিযান চলাকালে সেখানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার (ডিসি) মোশতাক আহমেদ, গোয়েন্দা পুলিশের ঢাকা উত্তরের ডিসি নাজমুল আহসানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত থাকলেও তল্লাশি শেষে তাঁরা গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

তল্লাশির খবর পেয়ে সকাল পৌনে ৯টার দিকে গুলশানের কার্যালয়ে যান দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল।

অভিযান শেষে সেখানে রুহুল কবির রিজভী গণমাধ্যমকে এক প্রতিক্রিয়ায় বলেন, এটা সরকারের জঘন্য মনোবৃত্তি। বিএনপির চেয়ারপারসনকে মানসিকভাবে বিপর্যস্ত করতে এবং তাঁর মর্যাদাহানি করার জন্যই এই তল্লাশি চালানো হয়েছে। এটা গভীর ষড়যন্ত্রের অংশ।

‘পুলিশ যাওয়ার সময় আমাদের কাছে লিখিত দিয়ে গেছে শূন্য প্রাপ্তি’, যোগ করেন রিজভী। তিনি আরো বলেন, সুতরাং তাঁরা জানেই এখানে কিচ্ছু নেই।
দলের যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল বলেন, কার্যালয়ের কলাপসিবল গেটে তালা ছিল, সেই তালা ভেঙে তাঁরা ভিতরে প্রবেশ করেছে। ভেঙে বিভিন্ন কক্ষেও ঢুকেছে। যদিও তাঁরা কিছুই পায়নি।

কার্যালয়ে দায়িত্ব পালনকারী এক কর্মচারী জানান, কলাপসিবল গেটের তালা ভেঙে তাঁরা (পুলিশ) নিয়ে গেছেন। উপরে উঠার সময় তালা ভেঙেছে। কেউ যাতে কিছু দেখতে না পারে এজন্য সিসি ক্যামেরা ঘুরিয়ে দেয়।

অভিযানের ব্যাপারে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বার্তা সংস্থা ইউএনবিকে জানিয়েছেন, আদালতে নির্দেশে তাঁরা এ তল্লাশি চালিয়েছেন।

তবে সকালে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান বলেছিলেন, ‘সাধারণত কার্যালয়ের সামনে পুলিশ থাকে না। এলাকার নিরাপত্তার জন্য রাস্তায় কিছু পুলিশ থাকে। আজ সকাল থেকে গুলশান থানার অতিরিক্ত পুলিশ কার্যালয়ের বাইরে অবস্থান নেয় এবং কার্যালয়টি ঘিরে ফেলে।

পরে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদার জানান, এতক্ষণ পুলিশ কার্যালয়ের বাইরে অবস্থান করলেও এখন তারা ভিতরে প্রবেশ করেছে এবং তল্লাশি চালাচ্ছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *