প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্যপদ ৭৯৫২টি
জাতীয়

প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্যপদ ৭৯৫২টি

প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্যপদ ৭৯৫২টিসারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের মোট শূন্যপদ রয়েছে সাত হাজার ৯৫২টি।

আজ বৃহস্পতিবার সংসদে জাতীয় পার্টির সদস্য এ কে এম মাঈদুল ইসলামের এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান বলে বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এ সময় তিনি আরো বলেন, নবজাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের মোট শূন্যপদ আট হাজার ২৫৫টি।

মোস্তাফিজুর রহমান বলেন, প্রধান শিক্ষক পদটি এরই মধ্যে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হয়েছে। বিধি মোতাবেক নিয়োগের লক্ষ্যে পিএসসির নির্দিষ্ট ছকে শূন্য পদের তথ্য পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

সরকারি দলের নূরজাহান বেগমের অপর এক প্রশ্নের জবাবে মোস্তাফিজুর রহমান বলেন, নব জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে চাহিদার ভিত্তিতে নতুন ভবন বা শ্রেণিকক্ষ নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে এবং এ জন্য একটি প্রকল্প প্রণয়ন করা হয়েছে, যা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

সরকারি দলের মমতাজ বেগমের এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সারা দেশে পর্যায়ক্রমে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি চালু করা হচ্ছে।

২০১৩ সালে ৪৯১টি, ২০১৪ সালে ১৯২টি এবং ২০১৫ সালে ৭৭টি বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণি চালু হয়েছে। ২০১৫ সালে ৪৫৭টি বিদ্যালয়ে অষ্টম শ্রেণি চালু হয়েছে এবং শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে বলে সংসদে জানান মন্ত্রী।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *