ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া মামলা থেকে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে জামিন ও ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন ঝালকাঠি আদালত।
সারাদেশ

প্রথম আলো সম্পাদকের জামিন

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া মামলা থেকে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে জামিন ও ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন ঝালকাঠি আদালত।ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া মামলা থেকে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে জামিন ও ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন ঝালকাঠি আদালত।

মঙ্গলবার সকাল ১১টায় তিনি ঝালকাঠি জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে আত্মসমার্পন করে জামিনের আবেদন করলে বিচারক আরিফুজ্জামান তা মঞ্জর করেন। একই সঙ্গে তার ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতির আবেদনও মঞ্জুর করা হয়। আগামী ২২ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়।

তার পক্ষে আইনজীবী ছিলেন- আককাস সিকদার ও মানিক আচার্য্য। বাদী পক্ষে এপিপি এম আলম খান কামাল শুনানিতে অংশ নেন।

২১ জানুয়ারি এ মামলায় প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান ও ফটো সাংবাদিক মজিদ খানের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আরিফুজ্জামান এ আদেশ দেন।

গত ৯ অক্টোবর আইনজীবী মো. গণি আমিন বাকলাই কয়েকটি প্রতিবেদনে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার’ অভিযোগে মতিউর রহমান ও আলোকচিত্রী মজিদ খানের বিরুদ্ধে এই মামলা করেন। মামলা আমলে নিয়ে আসামিদের ১৬ নভেম্বর আদালতে হাজির হতে সমন জারি করেন বিচারক।

পরে ২ দফায় ১১ ডিসেম্বর ও ১৮ জানুয়ারি আসামিদের হাজির হতে আদেশ দেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম আলম খান কামাল জানান, অ্যাডভোকেট মো. বনি আমিন বাকলাই গত বছরের ৯ অক্টোবর মামলাটি দায়ের করেন।

আদালত অপরাধ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু তিনটি ধার্য তারিখেও তারা আদালতে হাজির না হওয়ায় বিচারক গ্রেফতারি পরোয়ার নির্দেশ দেন।  আগামী ২২ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *