৮০টি ভাষা বুঝবে পরিধেয় ডিভাইস নির্মাতা পেবলের স্মার্টঘড়ি। সাম্প্রতিক এক প্রতিবেদনে এমনটিই জানায় প্রতিষ্ঠানটি।
বিজ্ঞান ও প্রযুক্তি

পেবল স্মার্টঘড়ি ৮০টি ভাষা বুঝবে

৮০টি ভাষা বুঝবে পরিধেয় ডিভাইস নির্মাতা পেবলের স্মার্টঘড়ি। সাম্প্রতিক এক প্রতিবেদনে এমনটিই জানায় প্রতিষ্ঠানটি।৮০টি ভাষা বুঝবে পরিধেয় ডিভাইস নির্মাতা পেবলের স্মার্টঘড়ি। সাম্প্রতিক এক প্রতিবেদনে এমনটিই জানায় প্রতিষ্ঠানটি। স্মার্টঘড়ির নতুন আপডেটটি আসছে অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমসহ ফার্মওয়্যার সিস্টেমের জন্য।

সাম্প্রতিক সময়ে পরিধেয় প্রযুক্তিপণ্যের চাহিদা উল্লেখযোগ্য হারে বাড়ছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন প্রযুক্তি কোম্পানি এ ধরনের ডিভাইস বাজারে আনছে। বাজারে অবস্থান শক্ত করতে প্রতিষ্ঠানগুলো তাদের ডিভাইসে নিয়মিত নতুন প্রযুক্তিও যুক্ত করছে। ২.৮ সংস্করণটির মাধ্যমে বিশ্বব্যাপী ৯৮ শতাংশ পেবল স্মার্টঘড়ি ব্যবহারকারী প্রায় ৮০টি ভাষায় বিভিন্ন বার্তা পড়তে পারবে

নোটিফিকেশন ব্যবস্থার উন্নয়নে পেবল নতুন একটি অ্যান্ড্রয়েড অ্যাপও বাজারে এনেছে। এর মাধ্যমে গ্রাহক কোন সেবার নোটিফিকেশন চালু থাকবে আর কোনটি বন্ধ থাকবে, তা নিয়ন্ত্রণ করতে পারবে। ফলে গ্রাহকের ডিভাইসে অপ্রয়োজনীয় নোটিফিকেশন আসা বন্ধ হবে। তবে নতুন অ্যাপটি শুধু অ্যান্ড্রয়েড ৪.৩ (জেলিবিন) বা তার পরবর্তী সংস্করণগুলোয় ব্যবহার করা যাবে। অ্যান্ড্রয়েডের অন্যান্য সংস্করণেও সেবাটি চালু করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী বিপুলসংখ্যক মানুষ পেবলের স্মার্টঘড়ি ব্যবহার করছে। আর ৮০টি ভাষায় সেবা প্রদানের ব্যবস্থা স্মার্টঘড়িটির গ্রহণযোগ্যতা অনেকাংশে বাড়াবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বিশ্লেষকদের মতে, সেবা প্রদানের ক্ষেত্রে ভাষা একটি গুরুত্বপূর্ণ বিষয়। এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটি জানায়, বিভিন্ন ভাষায় সেবা প্রদানের ব্যবস্থা পেবল স্মার্টঘড়ির বাজার বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *