ঢাবি ছাত্রীর সাথে পুলিশের অসৌজন্যমূলক আচরণ
জাতীয়

ঢাবি ছাত্রীর সাথে পুলিশের অসৌজন্যমূলক আচরণ

ঢাবি ছাত্রীর সাথে পুলিশের অসৌজন্যমূলক আচরণপহেলা বৈশাখের সন্ধ্যায় পুলিশের হাতে অপমানের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হাবিবা জান্নাত। পরে এ ঘটনায় জড়িত মহানগর পুলিশের কনস্টেবল রুহুল আমিন ক্ষমা চাইলে বিষয়টি মিটমাট হয়ে যায়।

হাবিবা জান্নাত নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান, প্রাণ পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে থাকেন এবং তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সহসভাপতি।

বৃহস্পতিবার সন্ধ্যায় দোয়েল চত্বরের দিক থেকে টিএসসির দিকে পুলিশের আইজির গাড়ী আসার সময় টিএসসিতে দায়িত্বরত পুলিশ সদস্য রুহুল আমিন রাজু ভাস্কর্যের পাশ থেকে লোকজনকে সরিয়ে দিচ্ছেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি হাবিবা জান্নাতকেও সরে যেতে বলেন। পরে জান্নাত ওই স্থান থেকে সরে যান। এরপর জান্নাত আবার একই স্থানে গিয়ে দাঁড়ায়। পরে পুলিশের আরেকটি গাড়ী আসলে তাকে সরে যেতে বলেন।

একপর্যায়ে ওই পুলিশ সদস্য তার গায়ে হাত দিয়ে সরিয়ে দেন। পরে হাবিবা জান্নাত সাথে সাথে গায়ে হাত দেওয়ার প্রতিবাদ করলে ওই পুলিশ জান্নাতকে খারাপ ভাষায় গালি দেয়। এসময় বাম ছাত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দ ও পুলিশ সদস্যকে তার আচরণের জন্য ক্ষমা চাইতে বলে। পরে পুলিশের কর্মকর্তার পক্ষ থেকে বিষয়টি নিয়ে আইনি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়। এরপর জান্নাত ওই পুলিশ সদস্যের বিচার চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে রাতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলীর সঙ্গে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক হয়। ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়সহ রমনা জোনের পুলিশ কর্মকর্তারা প্রক্টরের কার্যালয়ে যান। সেখানে মেয়েটির বন্ধু ও রাজনৈতিক সহকর্মী, ছাত্র সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকে ঘটনার জন্য পুলিশ সদস্য রুহুল আমিন দুঃখ প্রকাশ ও ক্ষমা চান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলী বলেন, ‘এটি তেমন বড় কোনো ঘটনা নয়। সব পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি মিটমাট করা হয়েছে।’

পুলিশের রমনা জোনের এসি শিবলী নোমান বলেন, ‘এটা একটা ভুল বোঝাবুঝি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে আলোচনা করে বিষয়টি মিটমাট করা হয়েছে।’

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *