তিন মাসে ৩ লাখ ৪২ হাজার ৭৮০ জন নতুন বিনিয়োগকারী বাজারে এসেছে। এ নিয়ে দেশের শেয়ারবাজারে বিনিয়োগকারীর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লাখ ২৭ হাজার ৭৮০।
পুঁজিবাজার

পুঁজিবাজার: সূচক বাড়লেও কমেছে লেনদেন

তিন মাসে ৩ লাখ ৪২ হাজার ৭৮০ জন নতুন বিনিয়োগকারী বাজারে এসেছে। এ নিয়ে দেশের শেয়ারবাজারে বিনিয়োগকারীর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লাখ ২৭ হাজার ৭৮০।সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যোদিবসের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩১৫ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৯৭৫ কোটি ২৫ লাখ ২৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ১২২ কোটি টাকা কম।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৫৬টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত  রয়েছে ২২টি  কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।

বুধবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো-মবিল যমুনা, স্কয়ার ফার্মা, তিতাস গ্যাস, গ্রামীণ ফোন, ডেল্টা লাইফ, বেক্সিমকো, হাইডেলবার্গ সিমেন্ট, কেপিসিএল, বেক্সিমকো ফার্মা ও আইডিএলসি।

অন্যদিকে বুধবার সিএসইতে সাধারণ সূচক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে নয় হাজার ৯৫৯ পয়েন্টে। লেনদেন হয়েছে ৬০ কোটি ৫৩ লাখ ৮১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে সাত কোটি টাকা কম।

সিএসইতে লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১০৬টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ারের দাম।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *