ইমরান খান বলেন, ব্যাপক কারচুপির মাধ্যমে নির্বাচনে জয়লাভের যে অভিযোগ ওঠেছে তার কোনো সুরাহা না করলে ১৬ ডিসেম্বরের মধ্যে গোটা পাকিস্তান অচল করে দেয়া হবে।
আন্তর্জাতিক

পাকিস্তান অচল করে দেয়ার হুমকি ইমরানের

ইমরান খান বলেন, ব্যাপক কারচুপির মাধ্যমে নির্বাচনে জয়লাভের যে অভিযোগ ওঠেছে তার কোনো সুরাহা না করলে ১৬ ডিসেম্বরের মধ্যে গোটা পাকিস্তান অচল করে দেয়া হবে।নওয়াজ শরিফ সরকারের বিরুদ্ধে ব্যাপক কারচুপির মাধ্যমে নির্বাচনে জয়লাভের যে অভিযোগ ওঠেছে তার কোনো সুরাহা না করলে ১৬ ডিসেম্বরের মধ্যে গোটা পাকিস্তান অচল করে দেয়া হবে। সোমবার ইসলামাবাদে পার্লামেন্ট ভবনের বাইরে অনুষ্ঠিত এক জনসমাবেশে এই হুমকি দিয়েছেন সাবেক পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা এবং তেহরিক-ই-ইনসাফ(পিটিআই) দলের নেতা ইমরান খান।

উল্লেখ্য, ১৬ ডিসেম্বর পাকিস্তানের জন্য একটি চরম লজ্জাষ্কর এবং বেদনার দিন। ওই দিন পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা লাভ করেছিল আমাদের  বাংলাদেশ। বেছে বেছে এই দিনটিতেই কিনা গোটা দেশ অচল করে দেয়ার হুমকি দিলেন ইমরান খান।

২০১৩ সালে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ব্যাপক কারচুপির মাধ্যমে শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ ক্ষমতায় এসেছে বলে যে অভিযোগ রয়েছে তিনি তার তদন্ত দাবি জানিয়েছেন। তার এই দাবি অগ্রাহ্য করা হলে গোটা পাকিস্তান অচল করে দেয়ার হুমকি দিয়েছেন এই নেতা।

প্রধানমন্ত্রী নেওয়াজ শরীফকে উদ্দেশ্য করে ইমরান খান বলেন,‘বল এখন আপনার কোর্টে। আপনি এই অভিযোগের ওপর তদন্ত করে সমস্যাটির যথাযথ সমাধনের উদ্যোগ নিন। নইলে ১৬ ডিসেম্বরের মধ্যে আমরা গোটা পাকিস্তান অচল করে দেব। আপনি কেবল চেয়ে চেয়ে দেখবেন। কিন্তু কিছুই করতে পারবেন না।’

পাক সরকারকে হুমকি দিয়ে তিনি আরো বলেন,‘আগামী বৃহস্পতিবার(৪ ডিসেম্বর) আমরা লাহোর শহরে যাচ্ছি এবং এটি অচল করে দেবো। আগামী ৮ ডিসেম্বর যাব ফয়সালাবাদ। এরপর ১২ তারিখে যাব করাচি। এভাবে ১৬ ডিসেম্বরের মধ্যে আমরা একে একে গোটা পাকিস্তান অচল করে দেবো।’

সাবেক এই ক্রিকেট তারকা নির্বাচনে কারচুপির অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দেশের প্রধান প্রধান শহরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন। এর আগে গত আগস্ট মাসে প্রধানমন্ত্রী শরিফের পদত্যাগের দাবিতে রাজধানী ইসলামাবাদ ঘেরাও করেছিল পিটিআই দলের নেতা-কর্মীরা। পরে অবশ্য তিনি প্রধানমন্ত্রীর পদত্যাগের ওই দাবি থেকে সরে আসেন।

এদিকে ইমরান খানের পাকিস্তান অচল করে দেয়ার এই হুমকিকে ‘দুর্ভাগ্যজনক’ বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রীর মুখপাত্র মুসাদিক মালিক। তিনি এই সমস্যার সমাধানে পিটিআই নেতাকে সরকারের সঙ্গে অর্থবহ সংলাপে যোগ দেয়ারও আহ্বান জানিয়েছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *