পাকিস্তানে একটি সেনা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এনরওয়ের রাষ্ট্রদূত লীফ এইচ লারসেন এবং ফিলিপাইনের রাষ্ট্রদূত ডমিংগো ডি লসেনারিও জুনিয়রসহ ৬ জন নিহত হয়েছেন।
আন্তর্জাতিক

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ২ রাষ্ট্রদূত নিহত

পাকিস্তানে একটি সেনা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এনরওয়ের রাষ্ট্রদূত লীফ এইচ লারসেন এবং ফিলিপাইনের রাষ্ট্রদূত ডমিংগো ডি লসেনারিও জুনিয়রসহ ৬ জন নিহত হয়েছেন। পাকিস্তানে একটি সেনা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এনরওয়ের রাষ্ট্রদূত লীফ এইচ লারসেন এবং ফিলিপাইনের রাষ্ট্রদূত ডমিংগো ডি লসেনারিও জুনিয়রসহ কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। মর্মান্তিক এ দুর্ঘটনায় পোল্যান্ড ও ডেনমার্কের রাষ্ট্রদূতসহ আহত হয়েছেন পাঁচজন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নালতার উপত্যকায় জরুরি অবতরণের সময় বিধ্বস্ত হয় সামরিক বাহিনীর হেলিকপ্টারটি। ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার দুই রাষ্ট্রদূতের স্ত্রী এবং পাকিস্তান সেনাবাহিনীর দুই পাইলট এ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

বিতর্কিত কাশ্মীর অঞ্চলে হেলিকপ্টারযোগে একটি পর্যটন প্রকল্প উদ্বোধনে অংশ নিতে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন তারা।

সামরিক বাহিনীর মুখপাত্র আসিম বাজওয়া টুইটারে এক বার্তায় এ খবর নিশ্চিত করেছেন।

৬ পাকিস্তানি ও ১১ বিদেশী নাগরিকসহ হেলিকপ্টারটিতে মোট ১১ আরোহী ছিলেন। প্রাথমিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।

পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিম বাজওয়া শুক্রবার টুইটার বার্তায় বলেছেন, এম-১৭ হেলিকপ্টারটিতে ১৭ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ১১ জনই বিদেশি কূটনীতিক ও তাদের পরিবারের সদস্য। কপ্টারটি গিলগিট-বালতিস্তানের কাছে নালতার উপত্যকার একটি স্কুলের ওপর বিধ্বস্ত হয়। এতে ফিলিপাইন ও নরওয়ের রাষ্ট্রদূত, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার রাষ্টদূতের স্ত্রী এবং দুই পাইলট নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছেন পোল্যান্ড ও নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত। আহতদের দ্রুত গিলিগিটে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কূটনীতিক জানিয়েছেন, প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের শুক্রবার গিলগিট-বালতিস্তানে যাওয়ার কথা। কূটনৈতিক সফরের অংশ হিসেবে তিনটি হেলিকপ্টারে ৩৭টি দেশের কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা গিলগিট-বালতিস্তানে যাচ্ছিলেন।

এদিকে দুর্ঘটনার খবর পাওয়ার প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তার নালতার উপত্যকা সফর বাতিল করেছেন। তিনি দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *