পাকিস্তানকে ৭৬ রানে হারিয়ে শিরোপা জয়ের অভিযান শুরু বর্তমান চ্যাম্পিয়ন ভারতের।
খেলা

পাকিস্তানকে ৭৬ রানে হারাল ভারত

পাকিস্তানকে ৭৬ রানে হারিয়ে শিরোপা জয়ের অভিযান শুরু বর্তমান চ্যাম্পিয়ন ভারতের। বিশ্বকাপে ভারতের বিপক্ষে পরাজয়ের ইতিহাস ভাঙতে পারেনি মিসবাহ উল হকের পাকিস্তান। পূর্বসূরিদের মতো তার নেতৃত্বাধীন দলও হেরেছে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে। রবিবার একতরফা ম্যাচে পাকিস্তানকে ৭৬ রানে হারিয়ে শিরোপা জয়ের অভিযান শুরু করেছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।

অ্যাডিলেড ওভালে ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচে উত্তেজনার পারদ ছিল শুরু থেকেই। শুধু মাঠেই নয়, গ্যালারি ও টিভি সেটের সামনে বসে খেলা দেখা দুই দলের সমর্থক সবাই তর্কে জড়িয়েছেন। কিন্তু তর্কযুদ্ধে শেষ অবধি জয় পেয়েছেন ভারতীয় সমর্থকরাই। কারণ প্রতিবারের মতো এবারও বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছে ভারত। আর ইতিহাসের গলিপথ ডিঙিয়ে বের হতে পারেনি পাকিস্তান।

বিশ্বের শক্তিশালী ব্যাটিং লাইনআপের দল ভারত উদ্বোধনী ম্যাচেই দারুণ খেলেছে। মাত্র ৭ উইকেট হারিয়েই কাঁটায় কাঁটায় ৩০০ রান করেছে তারা। রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। পাকিস্তানর বিপক্ষে বিশ্বকাপ আসরে প্রথম ভারতীয় হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। তার ব্যাট থেকে এসেছে ১০৭ রান। সঙ্গে একই দলের বিপক্ষে সর্বোচ্চ জুটি গড়েছেন বিরাট ও শেখর ধাওয়ান। দ্বিতীয় উইকেটে ১২৯ রানের রেকর্ড জুটি গড়েছেন তারা।

শুধু বিরাটই নন, রান পেয়েছেন ভারতের অন্যান্য ব্যাটসম্যানরাও। তাই বড় স্কোর গড়তে সমস্যা হয়নি ভারতের। সুরেশ রায়না ৭৪, শেখর ধাওয়ান ৭৩ ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৮ রান করেছেন। ভারতীয় ব্যাটিং লাইনআপের বিপক্ষে নিজেকে আলাদা করে পরিচিত করেছেন পেসার সোহাইল খান। একাই ৫টি উইকেট নিয়েছেন এই পেসার।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের বোলিংয়ের সামনে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি পাকিস্তানের ব্যাটসম্যানরা। আহমেদ শেহজাদ (৪৭ রান), হ্যারিস সোহাইল (৩৬ রান) ও অধিনায়ক মিসবাহ (৭৬ রান) ছাড়া কোনো ব্যাটসম্যানই রান করতে পারেননি। মোহাম্মদ সামি ৪টি ও উমেশ যাদব ২টি উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন পাকিস্তানের ব্যাটিং মেরুদণ্ড।

শেষ অবধি আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তান। যদিও লড়াইয়ের আভাস দিচ্ছিলেন মিসবাহ। কিন্তু ব্যক্তিগত ৭৬ রানে সামির বলে মিসবাহ আউট হওয়ার পরই প্রতিরোধের পথ বন্ধ হয়ে গেছে পাকিস্তানের। তাই গুটিয়ে যাওয়ার আগে ২২৪ রান করতে পেরেছিল তারা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত : ৩০০/৭, ওভার ৫০ (বিরাট ১০৭, রায়না ৭৪, ধাওয়ান ৭৩, ধোনি ১৮, রোহিত ১৫; সোহাইল খান ৫/৫৫)

পাকিস্তান : ২২৪/১০, ওভার ৪৭ (মিসবাহ ৭৬, শেহজাদ ৪৭, হ্যারিস ৩৬, আফ্রিদি ২২, রিয়াজ ১৩; সামি ৪/৩৫, মোহিত ২/৩৫)

ফল : ভারত ৭৬ রানে জয়ী

ম্যাচসেরা : বিরাট কোহলি

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *