পরিবেশ সুষ্ঠু না থাকলে সরে আসতে পারে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ইতিবাচক। তবে পরিবেশ সুষ্ঠু না থাকলে সরে আসতে পারে বিএনপি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ইতিবাচক। তবে পরিবেশ সুষ্ঠু না থাকলে সরে আসতে পারে বিএনপি।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ইতিবাচক। তবে পরিবেশ সুষ্ঠু না থাকলে সরে আসতে পারে বিএনপি।

সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বিএনপি নির্বাচনমুখি দল। সরকার ও নির্বাচন কমিশন সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে পারলে বিএনপি নির্বাচনে যাবে।

শুক্রবার রাত সাড়ে ৯টায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে খালেদার সঙ্গে ‘শত নাগরিক কমিটি’র প্রতিনিধি দলের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনের বিষয়ে বিএনপির মনোভাব ইতিবাচক। যা আমরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কথা বলেও সেই বিষয় লক্ষ্য করেছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক  ড. এমাজউদ্দীন আহমেদ বলেছেন, গতকাল আমরা নির্বাচন কমিশনে গিয়েছিলাম, সে বিষয়ে কথা বলতেই বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করি।

তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ এখনো সৃষ্টি হয়নি। পরিবেশ যদি সুষ্ঠু, নিরপেক্ষ ও লেভেল প্লেয়িং ফিল্ড ইতিবাচক মনে হয় তাহলে বিএনপি নির্বাচনে যাবে। এর দায়িত্ব নির্বাচন কমিশনের। তবে নির্বাচনে যাওয়ার না যাওয়ার বিষয়টি দলীয় ফোরামে আলোচনা করে চূড়ান্ত করা হবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়াও চান দেশের মানুষ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করুক।

এমাজউদ্দীন বলেন, গতকাল ইসির সাথে সাক্ষাৎ করে আমরা বলেছি যারা অভিযুক্ত তাদের যেন আদালত জামিন দেয়। তবে আমরা ইসির পক্ষ থেকে এ বিষয়ে কোনো উদ্যোগ লক্ষ্য করছি না।

এসময়  আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাবির সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার, ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) যুগ্ম সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার ফাহিমা নাসরীন মুন্নী।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কার্যালয়ে প্রবেশ করে প্রতিনিধি দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *