পদ্মাপারে ক্রিকেট কমপ্লেক্স করার ঘোষণা প্রধানমন্ত্রীর

সব আধুনিক সুযোগ-সুবিধাসহ পদ্মাপারে ক্রিকেট কমপ্লেক্স করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সব আধুনিক সুযোগ-সুবিধাসহ পদ্মাপারে ক্রিকেট কমপ্লেক্স করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সব আধুনিক সুযোগ-সুবিধাসহ পদ্মাপারে ক্রিকেট কমপ্লেক্স করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ক্রিকেট যে মর্যাদা এনে দিয়েছে, তা নিয়ে তিনি সত্যি গর্বিত।

শনিবার গণভবনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশে ক্রিকেট দলকে বিশ্বকাপ, পাকিস্তান ও ভারত সিরিজে ভালো খেলার জন্য দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশ্বকাপে ভালো পারফরম্যান্স এবং ভারত ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের জন্য ক্রিকেট দলের খেলোয়াড়, কর্মকর্তা ও কোচিং স্টাফদের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অর্থনীতির মতো ক্রিকেটেও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিশ্বজয়ী দলকে নাস্তানাবুদ করে দিয়ে এরই মধ্যে বাংলাদেশ তার প্রমাণও দিয়েছে। তিনি ক্রিকেটারদের চাপমুক্ত থেকে আত্মবিশ্বাসের সঙ্গে প্রতিপক্ষকে মোকাবিলা করার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী বলেন, “ক্রিকেট আমাদের যে মর্যাদা এনে দিয়েছে, আমি এ নিয়ে সত্যি গর্ব করি।” তিনি এ সময় ক্রিকেটারদের জন্য আরো বড় স্টেডিয়াম এবং প্রশিক্ষণের জন্য আরো ভালো ব্যবস্থা করার কথাও বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এখানে-সেখানে নয়, বরং একটি ভালো মাস্টার প্ল্যান করে পদ্মার পারে একটি কমপ্লেক্স করে দেয়া হব, যেখানে খেলোয়াড়দের যা প্রয়োজন, সবকিছুই থাকবে। এ সময় তিনি কক্সবাজারেও একটি আধুনিক স্টেডিয়াম নির্মাণের কথা বলেন। শুধু ক্রিকেটই নয়, বাংলাদেশের সব খেলা এগিয়ে নিতে ব্যবস্থা নেয়ার কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ২৪ বছরের সংগ্রাম ও যুদ্ধ শেষে বাংলাদেশ বিজয় অর্জন করেছে, এটি মনে রাখতে হবে। তাহলে বাংলাদেশকে কেউ হারাতে পারবে না। তিনি বলেন, আত্মমর্যাদা ও আত্মসম্মান নিয়ে বাংলাদেশকে এগিয়ে যেতে হবে।

বিশ্বকাপ, পাকিস্তান ও ভারত সিরিজে সাফল্যের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের মোট আট কোটি ২৩ লাখ ৫৯ হাজার টাকা ভাগ করে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *