২৭ নভেম্বর বাংলাদেশে আসছেন নিশা দেশাই

মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বাংলাদেশে আসছেন ২৭ নভেম্বর।

মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বাংলাদেশে আসছেন ২৭ নভেম্বর।মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বাংলাদেশে আসছেন ২৭ নভেম্বর। তিনি ঢাকায় অবস্থান করবেন দুই দিন।

সফরকালে তিনি সাক্ষাৎ করতে পারেন রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন।

আর বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে তিনি বৈঠক করবেন ২৮ নভেম্বর।

এছাড়াও সুশীল সমাজের সঙ্গেও তার বৈঠক হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে তার সফরসূচি ও বৈঠকের সময়গুলো নির্ধারণ করা হয়েছে। তবে নিরাপত্তাজনিত কারণে তা প্রকাশ করতে চাইছে না মার্কিন দূতাবাস।

সংশ্লিষ্ট একটি সূত্র তার ঢাকায় আসার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, তিনি আসছেন। তবে তার আসার চূড়ান্ত সিডিউল আমরা ২৫ নভেম্বর কিংবা ২৬ নভেম্বর গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে জানাব। তবে তিনি এখানে অবস্থানকালে কবে, কখন, কী বিষয়ে ও কার সঙ্গে বৈঠক করবেন এটা আমরা প্রকাশ করব না।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে বৈঠকের বিষয়টি সিডিউলে রয়েছে কিনা জানতে চাইলে ওই সূত্র জানান, এই রকম একটি বৈঠকের সিডিউল রয়েছে। ২৮ নভেম্বর ওই বৈঠকটি হতে পারে।

ওয়াশিংটন ভিত্তিক একটি জরিপ সংস্থা বলেছে, মার্কিন সরকার ৫ জানুয়ারি নির্বাচনের ব্যাপারে মত পরিবর্তন করেনি। মার্কিন প্রশাসন চাইছে বাংলাদেশে যত দ্রুত সম্ভব একটি স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন হোক। ওই নির্বাচনে সব দলের অংশগ্রহণও থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *