নিজামীকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়েছে। রায়কে কেন্দ্র করে র‌্যাব, তিন স্তর বিশিষ্ট কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
জাতীয়

নিজামী ট্রাইব্যুনালে, কঠোর নিরাপত্তা বলয়

একাত্তরে সংঘটিত হত্যা, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মামলার রায় ঘোষণা করা হবে বুধবার। নিজামীকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়েছে। সকাল নয়টা ২২ মিনিটে নিজামীকে ট্রাইব্যুনালে আনা হয়। সকাল ১০টার পর বিচারকরা এজলাসে উঠতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল রায় ঘোষণা করবেন। ট্রাইব্যুনাল-১এর অন্য সদস্যরা হলেন, বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি আনোয়ারুল হক।

রায় ঘোষণার জন্য মঙ্গলবার রাতেই নিজামীকে কাশিমরপুর কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। মতিউর রহমান নিজামীর মামলার রায় ঘোষণার মধ্য দিয়ে উভয় ট্রাইব্যুনাল থেকে ১০টি রায় ঘোষণা হবে।

এর আগে গত ২৪ জুন এ মামলার রায় ঘোষণার কথা থাকলেও নিজামী অসুস্থ থাকায় রায়টি পুনরায় সিএভি রাখা হয়।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এটি হবে ট্রাইব্যুনাল থেকে প্রথম রায়।

রায়কে কেন্দ্র করে র‌্যাব, পুলিশ ও বিজিবির সমন্বয়ে তিন স্তর বিশিষ্ট কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

এছাড়াও সুপ্রিমকোর্টের প্রধান ফটক, মাজার সংলগ্ন গেট ও বাংলাদেশ বার কাউন্সিল ভবন সংশ্লিষ্ট দক্ষিণ গেটটিতেও মোতায়েন করা হয়েছে ব্যাপক পুলিশ।

তবে সুপ্রিমকোর্টের মাজার সংলগ্ন গেটে আন্তর্জাতিক ট্রাইব্যুনাল হওয়ার কারণে এখানে  আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বেশি তৎপর।

রায় ঘোষণা এবং তার পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা এখানে অবস্থান করবেন বলে নাম প্রকাশ না করা শর্তে এক পুলিশ কর্মকর্তা জানান।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *