নিখোঁজ ডাচ-বাংলা চেম্বার সভাপতির লাশ উদ্ধার
জাতীয়

নিখোঁজ ডাচ-বাংলা চেম্বার সভাপতির লাশ উদ্ধার

নিখোঁজ ডাচ-বাংলা চেম্বার সভাপতির লাশ উদ্ধারনিখোঁজ হওয়ার তিন দিন পর ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিবিসিসিআই) সভাপতি হাসান খালেদের লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীর খোলামোড়া ঘাট এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

সাইনবোর্ড ঘাট এলাকায় একটি লাশ পড়ে থাকার খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এর পর মরদেহের সঙ্গে থাকা ভিজিটিং কার্ড থেকে ধারণা করা হচ্ছে, এটি হাসান খালেদের লাশ। পুলিশ কর্মকর্তা আরো বলেন, লাশ উদ্ধারের পর তাঁর পরিবারকে খবর দেওয়া হয়েছে। পরিবারের সদস্যরা এলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

শনিবার থেকে নিখোঁজ ছিলেন ডিবিসিসিআই সভাপতি ও ব্যবসায়ী হাসান খালেদ। রোববার রাজধানীর ধানমণ্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন তাঁর শ্যালক শরিফুল আলম। এর পর আজ তাঁর লাশ পাওয়া গেল বুড়িগঙ্গা নদীতে।

ডিবিসিসিআই সভাপতি খালেদের বাসা ধানমণ্ডির ৪/এ এলাকায়, বাসা নম্বর ৪৫। এ বাসা থেকেই বের হয়ে নিখোঁজ হন তিনি। গত শনিবার ওষুধ কিনতে এই বাসা থেকে বেরিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হন ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিবিসিসিআই) সভাপতি হাসান খালেদ।

হাসান খালেদকে অপহরণ করা হতে পারে বলে ধারণা করছিলেন তার পরিবারের সদস্যরা।

এ ঘটনায় শনিবার রাতে ধানমণ্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই ব্যবসায়ী নেতার শ্যালক শরীফুল আলম।

গত ২৫ বছর ধরে তিনি আমদানি-রফতানি ও প্লাস্টিক পণ্যের ব্যবসায় জড়িত।

হাসান খালেদ দীর্ঘদিন ধরে তৈরি পোশাক আমদানি-রপ্তানির ব্যবসা করেন। নিউ ইস্কাটনে তাঁর দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। এর একটি ‘নিউ এরা ট্রেডিং’ ও অন্যটি ‘কেমিকো বাংলাদেশ লিমিটেড’। তাঁর প্রতিষ্ঠান হংকংভিত্তিক ‘ক্রকোডাইল গার্মেন্টস’-এর বাংলাদেশি পরিবেশক। বসুন্ধরা সিটিতে তাঁর একটি দোকানও আছে।

রাজধানীর নিউ ইস্কাটনের হাসান হোল্ডিংয়ের আট তলায় তার অফিস। এছাড়া ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ গঠনে উদ্যোক্তাদের মধ্যেও একজন তিনি। হাসান খালেদ বাংলাদেশের সঙ্গে নেদারল্যান্ডসের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে ট্রেড ফ্যাসিলিটেটর হিসেবেও দীর্ঘদিন কাজ করেছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *