ব্লগার নিলয় হত্যায় নাহিন-রানা ৮ দিনের রিমান্ডে

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় ওরফে নিলয় নীল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার সাদ আল নাহিন ও মাসুদ রানাকে আটদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় ওরফে নিলয় নীল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার সাদ আল নাহিন ও মাসুদ রানাকে আটদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় ওরফে নিলয় নীল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার সাদ আল নাহিন ও মাসুদ রানাকে আটদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

শুক্রবার মহানগর হাকিম মোল্লা সাইফুল ইসলামের আদালতে দুই আসামিকে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (পূর্ব) পরিদর্শক মাহবুবুর রহমান। শুনানি শেষে আদালত প্রত্যেকের জন্য আট দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

গ্রেফতার সাদ আল নাহিন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর ভাতিজা। তাকে ও মাসুদ রানাকে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর পৃথক স্থান থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

ঘটনার পর গত ৮ আগস্ট ঘটনাস্থল থেকে উদ্ধার করা একটি গামছা ও ৯ আগস্ট নীলাদ্রির রক্তমাখা শার্ট, রক্তের নমুনা, একটি দাঁতের ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম বলেন, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে নাহিনকে উত্তরার ৭ নম্বর সেক্টর থেকে ও মাসুদ রানাকে মিরপুরের কালশী এলাকা থেকে আটক করা হয়। নাহিয়ান শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হকের ভাতিজা। নীলাদ্রি হত্যার ঘটনায় তারা জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। তারা আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে দাবি করেন পুলিশের ওই কর্মকর্তা। সন্দেহভাজন হিসেবে গ্রেফতার এই দুজনের মধ্যে সাদ আল নাহিন ব্লগার আসিফ মহিউদ্দিনকে হত্যা চেষ্টা মামলার অন্যতম আসামি।

চলতি বছরে চারজন ব্লগারকে একইভাবে হত্যা করা হলো। এর আগে ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অভিজিৎ রায়, ৩০ মার্চ তেজগাঁওয়ের দক্ষিণ বেগুনবাড়ীতে ওয়াশিকুর রহমান এবং ১২ মে সিলেট নগরের সুবিদ বাজারে অনন্ত বিজয় দাশকে খুন করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় নাহিনকে উত্তরা থেকে এবং মাসুদ রানা নামে আরেকজনকে মিরপুরের কালশি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দুজনই আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে জানান তিনি।

উল্লেখ্য, রাজধানীর গোড়ানে বাসায় ঢুকে শুক্রবার নীলাদ্রী চট্টোপাধ্যায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার নিলয়ের স্ত্রী আশা মনি অচেনা চার যুবককে আসামি করে খিলগাঁও থানায় মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *