নাশকতাকারীদের ধরতে পুলিশের পর এবার পুরস্কার ঘোষণা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
জাতীয়

নাশকতাকারীদের ধরিয়ে দিলে পুরস্কার দেবে র‌্যাব

নাশকতাকারীদের ধরতে পুলিশের পর এবার পুরস্কার ঘোষণা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।নাশকতাকারীদের ধরতে পুলিশের পর এবার পুরস্কার ঘোষণা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ককটেল, বোমা, ভাঙচুর, পরিকল্পনাকারীদের সম্পের্ক তথ্য ও হাতে নাতে আটক এবং নাশকতাকারীদের ভিডিও চেয়ে আট ক্যাটাগরিতে পুরস্কার ঘোষণা করেছে সংস্থাটি।
শনিবার সকালে র‌্যাব সদর দফতরে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান বেনজীর আহমেদ এ পুরস্কার ঘোষণা করেন।‘মা কাঁদছে জ্বলছে দেশ, ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ শিরোনামে দেয়া লিফলেটে এসব তথ্য বিস্তারিতভাবে তুলে ধরা হয়।
তথ্যদানকারীদের পরিচয় গোপন রাখা হবে জানিয়ে প্রচারপত্রে বলা হয়, কোনো ব্যক্তি ককটেল নিক্ষেপকারী সম্পর্কে সঠিক তথ্য দিলে ১০ হাজার টাকা, ধরিয়ে দিলে ২৫ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হবে। ককটেল নিক্ষেপের পরিকল্পনাকারী ও সংগঠকদের সম্পর্কে সঠিক তথ্য দিলে ৫০ হাজার টাকা দেয়া হবে।
পেট্রলবোমা নিক্ষেপকারী সম্পর্কে তথ্য দিলে ২০ হাজার টাকা, হাতেনাতে গ্রেফতারে সহায়তা করলে এক লাখ টাকা পুরস্কার দেয়া হবে। আর পেট্রলবোমা নিক্ষেপের পরিকল্পনাকারী ও সংগঠকদের সম্পর্কে তথ্য দিলেও এক লাখ টাকা পুরস্কার দেয়া হবে।
গাড়িতে ককটেল নিক্ষেপ, বোমা, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ছবি ব্যক্তিগত মোবাইল বা ক্যামেরায় ভিডিও চিত্র ধারণ করে র‌্যাবকে দিলে ১০ হাজার টাকা দেয়া হবে। এ ছাড়া টিভি চ্যানেলে দেখানো বোমা, পেট্রলবোমা নিক্ষেপকারী ও যানবাহন ভাঙচুরকারীদের গ্রেফতারে সাহায্য করলে ২৫ হাজার টাকা পুরস্কার দেয়া হবে।
১০ হাজার থেকে এক লাখ টাকার বিভিন্ন পুরস্কার মোট তিন লাখ ৪০ হাজার টাকা। এ হিসাবে ১০০টি কাজে তিন কোটি ৪০ লাখ টাকা পেতে পারে যে কেউ।
শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *