নামের প্রথম অক্ষর দিয়ে মানুষ চিনুন
সাময়িকী

নামের প্রথম অক্ষর দিয়ে মানুষ চিনুন

মানুষ চেনার তো অনেক উপায় আছে। কখনও হাতের আঙুল তো কখনও তিল, কত ভাবেই না মানুষকে চটজলদি চিনে নেওয়া যায়। এই উপায় অবশ্য কতটা ঠিক বা আদৌ ঠিক কি না সে নিয়ে অনেক বিতর্ক থাকতেই পারে। সে সব বিতর্কে আর নাই বা গেলাম। বরং মানুষকে চিনে নেওয়ার আরও একটা উপায় দেখে নেওয়া যাক। মিলিয়ে দেখা যাক নামের প্রথম অক্ষর।

নামের প্রথম অক্ষর ‘এ’ হলে আপনি খুব একটা রোম্যান্টিক নন। তবে খুব বাস্তববাদী এবং খোলামেলা মনের। শান্ত স্বভাবের। চট করে কারও উপরে রেগে যান না বা কারও কথায় সহজে প্রভাবিত হন না।

বি

যাঁদের নামের প্রথম অক্ষর ‘বি’, তাঁরা রোম্যান্টিক। এঁরা ধৈর্যশীল এবং ভীষণ মিশুকে স্বভাবের হয়। নিজের অনুভূতিগুলো চেপে রাখতে পারেন। অত্যন্ত রোমাঞ্চপ্রিয়।

সি

নামের শুরু ‘সি’ দিয়ে হলে তাঁরা স্কুল বা কলেজ জীবনে কাছের কোনও বন্ধুর প্রেমে পড়বেন। এঁরা ভীষণই সংবেদনশীল। তবে নিজের অনুভূতির উপরে নিয়ন্ত্রণ রাখতে জানেন।

ডি

নামের প্রথম অক্ষর ‘ডি’ হলে তাঁরা খুব দ্রুত যে কোনও বিষয়ে প্রতিক্রিয়া জানান। অন্যদের খেয়াল রাখেন এবং বিপদে পড়লে তাঁদের সাহায্য করেন। অক্ষরে অক্ষরে প্রতিশ্রুতি পালন করেন।

এঁরা পার্টনারের প্রতি ভীষণই অনুগত। লাভ লাইফে কখনও একঘেয়েমি আসতে দেন না। জীবনটাকে চ্যালেঞ্জ হিসাবে দেখেন। বই পড়তে ভালবাসেন।

এফ

নামের প্রথম অক্ষর ‘এফ’ হলে তাঁরা উদার প্রকৃতির মানুষ। রোম্যান্টিক। এঁরা সাধারণত মানুষ হিসাবে খুবই ভাল কিন্তু একবার কারও থেকে আঘাত পেলে প্রতিশোধপরায়ণ হয়ে ওঠেন।

জি

যাঁদের নামের প্রথম অক্ষর ‘জি’, তাঁরা কোনও কিছুতেই সহজে সন্তুষ্ট হন না। এঁরা সব সময়ই নিজেকে নিজের আদর্শ বলে মনে করেন। যে কোনও ক্ষেত্রেই এঁরা ভীষণ সক্রিয়। আশেপাশের মানুষের থেকে নিজের কাজকেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন।

এইচ

এঁরা যত্নশীল। নিজের ব্যবহার এবং গড়ে তোলা সম্পর্কগুলো নিয়ে খুব সতর্ক। সংবেদনশীল। লক্ষ্যে পৌঁছনোর জন্য কঠোর পরিশ্রম করেন। ধৈর্যশীল। এঁদেরকে ভরসা করা যায়।

আই

নামের প্রথম অক্ষর ‘আই’ হলে এঁরা ভীষণই সংবেদনশীল। জ্ঞান অর্জন করতে পছন্দ করেন। ভালবাসতে জানেন। তবে দায়বদ্ধতার অভাব থাকায় এঁদের কোনও সম্পর্কই খুব বেশি দিন স্থায়ী হয় না।

জে

যাঁদের নাম ‘জে’ দিয়ে শুরু, তাঁরা জন্মগতই আর্থিক ভাবে অত্যন্ত সচ্ছল। দয়ালু। অন্যদের কষ্ট সহ্য করতে পারেন না। অন্য দিকে, এই সমস্ত ব্যক্তিরা ভীষণ রোম্যান্টিকও হন। কিন্তু ভালবাসার উপরে বিশ্বাস রাখতে পারেন না।

কে

নামের প্রথম অক্ষর যাঁদের ‘কে’, তাঁরা ভীষণ লাজুকে এবং কম কথা বলা পছন্দ করেন। কাছের লোকজন ছাড়া কাউকে পরোয়া করেন না। এঁদের কাছে নির্দ্বিধায় যে কোনও কথা বলা যায়। এঁরা সাধারণত খুবই ভাল মনের মানুষ, একজন ভাল বন্ধু এবং ভীষণ ভাল জীবনসঙ্গী হয়ে থাকেন।

এল

এঁরা খুবই রোম্যান্টিক। এঁদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল জীবনসঙ্গী। বুদ্ধিদীপ্ত মানুষকেই এঁরা নিজের জীবনসঙ্গী হিসাবে বেছে নেন। রোমাঞ্চ প্রিয় এবং বিপদে ঝাপিয়ে পড়তে ভালবাসেন।

এম

এঁরা সাধারণত স্বাধীনচেতা মানসিকতার হয়ে থাকেন। এঁরা শিল্পী। ক্ষেত্র বিশেষে স্বার্থপর হয়ে থাকেন।নিজের ধারণাটাই সব সময় সঠিক বলে মনে করেন এঁরা। অনেক সময় সব কিছু ভুলে নিজের মতো দিন কাটাতে পছন্দ করেন।

এন

রোম্যান্টিক, সংবেদনশীল এবং কল্পনা জগতে বিরাজ করেন এঁরা। কোনও কিছুই এঁদের কাছে বাধা হয়ে দাঁড়াতে পারে না। পার্টনারের প্রতি যত্নশীল।

নাম ‘ও’ দিয়ে শুরু হলে তাঁদের বহুমুখী প্রতিভা থাকে। লাজুকে হওয়ার দরুণ কখনও নিজের ইচ্ছা প্রকাশ করেন না। সম্পত্তি এবং খ্যাতি গড়ে তোলার ক্ষমতা এঁদের আছে। জীবনে সব সময় নতুন কিছু করতে চান।

পি

নামের প্রথম অক্ষর ‘পি’ হলে তাঁরা পরিণত চিন্তার মানুষ। কারও প্রতি দুর্ব্যবহার করেন না। সব সময় নিজের ভাবমূর্তি নিয়ে খুবই সচেতন। এঁরা ভীষণ স্মার্ট এবং প্রফেশনাল। নিজের চিন্তাভাবনা নিয়ে চলতে পছন্দ করেন। অনেক সময় এই কারণে পার্টনারের সঙ্গে বিচ্ছেদ ঘটে এঁদের।

কিউ

এঁরা আশেপাশের লোকেদের ব্যবহার এবং নীতিতে অনুপ্রাণিত হন। জীবন নিয়ে এঁরা ভীষণ পজিটিভ।

আর

নিজের ভুল শুধরে নিতে জানেন এঁরা। এমন পার্টনার পছন্দ করেন যাঁরা এঁদের মতোই সমান বুদ্ধি ধারণ করেন। সব সময়ই পার্টনারকে খুশি করার চেষ্টা করেন। ভীষণই খোলামেলা মনের মানুষ।

এস

‘এস’ দিয়ে যাঁদের নাম শুরু তাঁরা কোনও কাজ করার আগেই তার ফল পেতে চান। অতিমাত্রায় সংবেদনশীল। প্রতিশ্রুতিবদ্ধ। রোম্যান্টিক, উদার এবং শান্তিপ্রিয় মানুষ হয়ে থাকেন। এই গুণগুলো থাকায় বন্ধুমহলে এঁরা ভীষণই জনপ্রিয়।
তবে ক্ষেত্র বিশেষে স্বার্থপরও হয়ে থাকেন এঁরা।

টি

নামের প্রথম অক্ষর ‘টি’ দিয়ে শুরু হলে তাঁরা আবেগপ্রবণ হয়ে থাকেন। কঠিন পরিস্থিতিতে মন স্থির রাখতে পারেন না। কল্পনা প্রিয়। নিজের ছন্দেই জীবনে চলতে পছন্দ করেন। সকলের সঙ্গেই সুসম্পর্ক স্থাপন করে চলেন। তবে কারও উপদেশ শুনতে মোটেই পছন্দ করেন না এঁরা।

ইউ

নামের প্রথম অক্ষর ‘ইউ’ হলে এঁরা ভীষণই উদ্যমী। পার্টনারকে কখনও প্রতারণা করেন না। জীবনে চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। স্বাধীনচেতা। অন্যকে খুশি করতে ভালবাসেন।

ভি

এঁরা ভীষণ বাস্তববাদী। কাউকে কথা দিলে তার খেলাপ করেন না। এঁরা নিজের সম্বন্ধে সমালোচনা পছন্দ করেন। কারণ, খোলা মনে সব কিছুকে মেনে নিতে পারেন এঁরা।

ডব্লিউ

এঁরা যা তা নিয়েই গর্ব বোধ করেন। যে কোনও বিষয়ে খুব ভেবেচিন্তে সিদ্ধান্ত নিয়ে থাকেন। নেতিবাচক উত্তর একেবারেই এঁদের অপছন্দ। রোম্যান্টিক এবং যত্নশীল। এঁরা পার্টনারের থেকেও অনেক ভালবাসা পাবেন।

এক্স

নামের প্রথম অক্ষর ‘এক্স’ দিয়ে শুরু হলে তাঁরা জীবনের প্রতিটা পদেই রোমাঞ্চের খোঁজ করেন। কোনও একটি সম্পর্কে আবদ্ধ হতে পারেন না এঁরা। অনেক সময়েই নিজের সম্পর্কে উচ্চ ধারণা নিয়ে চলেন এঁরা। কাজে পারদর্শী।

ওয়াই

এঁরা সংবেদনশীল। স্বাধীনভাবে চলাফেরা করতে পছন্দ করেন। সাহসী। ঝুঁকি নিতে ভয় পান না। ব্যবসায় আগ্রহী হয়ে থাকেন। এঁদের চিন্তাভাবনা প্রগতিশীল।

জেড

এঁরা খুবই বিশ্বাসযোগ্য হয়ে থাকেন। বন্ধুমহলে জনপ্রিয়। একা থাকতে একটুও পছন্দ করেন না। অন্যকে সাহায্য করতে গিয়ে অনেক সময়ই আঘাত পেয়ে থাকেন। প্রতিশ্রুতিবদ্ধ।

সূত্রঃ থিঙ্ক পজিটিভ ডট কম

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *