অন্যদের ছাড়িয়ে টানা তৃতীয়বারের জন্য বিশ্বের সবথেকে দামি ক্লাব হওয়ার গৌরব অর্জন করলো রিয়াল মাদ্রিদ৷
খেলা

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব রিয়াল মাদ্রিদ

অন্যদের ছাড়িয়ে টানা তৃতীয়বারের জন্য বিশ্বের সবথেকে দামি ক্লাব হওয়ার গৌরব অর্জন করলো রিয়াল মাদ্রিদ৷অন্যদের ছাড়িয়ে টানা তৃতীয়বারের জন্য বিশ্বের সবথেকে দামি ক্লাব হওয়ার গৌরব অর্জন করলো রিয়াল মাদ্রিদ৷ স্পেনের এই জায়ান্ট ক্লাবের সম্পদের মূল্য বর্তমানে দাঁড়িয়েছে ৩.২৬ মিলিয়ন ডলার (যা অবশ্য গত বছর থেকে ৫ শতাংশ কম)। গত বছরে এই ঐতিহ্যবাহী ক্লাব বার্ষিক আয় করেছে ৭৪৬ মিলিয়ন ডলার, যা এই শক্তিশালী ক্লাবকে সব থেকে ধনী ক্লাব হিসেবে এক নম্বরে থাকতে সাহায্য করেছে।

বিশ্বের সমস্ত নামী ক্লাবকে নিয়ে ফোর্বস এই সমীক্ষা চালায়, যার মধ্যে তিনবার জিতেছে এই রিয়াল মাদ্রিদ। স্পেনের আরেক জায়ান্ট ক্লাব বার্সেলোনা ৩.১৬ বিলিয়ন ডলার(যা গত বছর থেকে এক শতাংশ কম) নিয়ে ২০১৫ সালের সবথেকে ধনী ক্লাবগুলোর মধ্যে দ্বিতীয়স্থান দখল করে রয়েছে।

গত বছরের থেকে দশ শতাংশ বেশি আয় করে ৩.১০ বিলিয়ন ডলার সম্পত্তি সহ এই তালিকার তিনে রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ২.৩৫ বিলিয়ন ডলার নিয়ে চতুর্থস্থানে জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ।

ফোর্বসের ২০১৫ সালের সেরা দশ ধনী ক্লাব

রিয়াল মাদ্রিদ (৩.২৬ বিলিয়ন ডলার), বার্সেলোনা (৩.১৬ বিলিয়ন ডলার), ম্যানচেস্টার ইউনাইটেড (৩.১০ বিলিয়ন ডলার), বায়ার্ন মিউনিখ (২.৩৫ বিলিয়ন ডলার), ম্যানচেস্টার সিটি (১.৩৮ বিলিয়ন ডলার), চেলসি (১.৩৭ বিলিয়ন ডলার), আর্সেনাল (১.৩১ বিলিয়ন ডলার), লিভারপুল (৯৮২ মিলিয়ন ডলার), জুভেন্তাস (৮৩৭ মিলিয়ন ডলার), এসি মিলান (৭৭৫ মিলিয়ন ডলার)৷

সেরা ২০টি বিত্তশালী ক্লাবগুলোর মধ্যে প্রিমিয়ার লিগেরই আটটি ক্লাব রয়েছে৷ এই তালিকার মধ্যে টটেনহ্যাম ১৩ নম্বরে, নিউক্যাসল ১৮ নম্বরে এবং ওয়েস্টহ্যাম ১৯ নম্বরে রয়েছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *