দ্বিতীয় ধাপে ৬৮৪ ইউনিয়নে নির্বাচন ৩১ মার্চ

দ্বিতীয় ধাপে ৬৮৪ ইউনিয়নে নির্বাচন ৩১ মার্চ

দ্বিতীয় ধাপে ৬৮৪ ইউনিয়নে নির্বাচন ৩১ মার্চদ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন আগামী ৩১ মার্চ। এদিন দেশের ৬৮৪টি ইউপিতে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান বৃহস্পতিবার সন্ধ্যায় পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ ও ৬ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ মার্চ, ভোট গ্রহণ ৩১ মার্চ। এর আগে গত ১১ ফেব্রুয়ারি প্রথম দফায় ৭৫২টি ইউনিয়ন পরিষদে ২২ মার্চ ভোটগ্রহণের দিন নির্ধারণ করে ইসি। তবে বিভিন্ন কারণে পরবর্তীতে ১৩টির তফসিল স্থগিত করা হয়।

প্রথম দফায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২২ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ২৩ ও ২৪ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ২ মার্চ, প্রতীক বরাদ্দের জন্য ৩ মার্চ ধার্য করা হয়।

৩৬ জেলায় শনিবার ব্যাংক খোলা

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্রের টাকা জমা দেওয়ার সুবিধার্থে সংশ্লিষ্ট ৩৬টি জেলায় শনিবার (২০ ফেব্রুয়ারি) সকল ব্যাংক খোলা থাকবে।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে সকল ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

বন্ধের দিন হওয়ায় ওই দিন ব্যাংকে যে কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করবেন, তাদের উপযুক্ত সম্মানী দেওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে সার্কুলারে।

আগামী ২২ মার্চ ওই ৩৬ জেলার ৭৩৯টি ইউপিতে নির্বাচন হবে। প্রথমে ৭৫২টি ইউপিতে নির্বাচন হওয়ার কথা থাকলেও ১৩টি পরিষদে নির্বাচন বাতিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *