সেঞ্চুরির সাথে আরও দুটি মাইলফলক তামিমের
খেলা

সেঞ্চুরির সাথে আরও দুটি মাইলফলক তামিমের

সেঞ্চুরির সাথে আরও দুটি মাইলফলক তামিমেরচলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি উদযাপন করলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। টি-টোয়েন্টিতে প্রথম কোনো বাংলাদেশিরও সেঞ্চুরি এটি। পাশাপাশি আরও দুটি মাইলফলক স্পর্শ করলেন তিনি। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১০০০ রান পূর্ণ করার সঙ্গে বাছাইপর্বের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠলেন।

আজ ১১ রান করেই টি-২০’র ইতিহাসে ২৫তম ব্যাটসম্যান হিসেবে ১ হাজারি রানের ক্লাবে প্রবেশ করার গৌরব অর্জন করলেন তামিম। এছাড়া প্রথম কোনো বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবেও এটি তার কীর্তিতে যোগ হলো।

রোববার ধর্মশালায় মূল পর্ব নির্ধারণী ম্যাচে ওমানের সঙ্গে ৬০ বল খেলে অপরা​জিত সেঞ্চুরি (১০১) উদযাপনে মাতেন তামিম ইকবাল। এই ইনিংস খেলার পথে তিনি ১০টি চার ও ৫টি ছক্কা হাঁকান।

এর আগে, নিজের খেলা ৩৫তম বলকে বাউন্ডারি ছাড়া করে অর্ধশতক তুলে নেন এ টাইগার ব্যাটসম্যান। বিলাল খানের বলে বাউন্ডারি হাঁকিয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে তিন অংকের ম্যাজিক্যাল ফিগারে পা রাখেন তিনি। পরে নবজাতকের উদ্দেশ্য সেঞ্চুরি উৎসর্গ করার ভঙ্গিমাটাও বুঝিয়ে দিলেন তামিম।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে করলেন অপরা​জিত ৮৩, পরের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪৭ আর আজ ওমানের সাথে অপরাজিত ১০৩। ফলে এই বিশ্বকাপে তামিমের সংগ্রহ এখন পর্যন্ত ২৩৩ রান, গড়ও ২৩৩!

‘চন্ডিকাকে বলেছিলাম, শতক উপহার দেব’

অপরাজিত ইনিংস খেলে তামিম ইনিংসের দিলেন সাক্ষাৎ​কার। সেই টিভি সাক্ষাৎ​কারে রাসেল আরনল্ডও জানতে চেয়েছিলেন উদযাপনের রহস্য। তামিম বলেছেন, ‘আমি হাথুরুসিংহেকে বলেছিলাম এই বিশ্বকাপেই তোমাকে একটা সেঞ্চুরি এনে দে​ব।’

তামিম মানলেন, ‘শুরুটা দ্রুত গতির হয়নি। ওরা কিন্তু বেশ ভালো বোলিং করেছে। তবে কয়েকটা বাউন্ডারি পাওয়ার পরই নিজের ছন্দ পেলাম। আর পাওয়ার প্লেতে দেখে-শুনে খেলে ৩৪-৪০ তোলাই লক্ষ্য ছিল আমাদের। পরিকল্পনাই ছিল প্রথম তিনজন ব্যাটসম্যানের একজনকে শেষ পর্যন্ত ব্যাটিং করতে হবে।’

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *