আবারও দিল্লির শাসনক্ষমতায় বসতে যাচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। আবারও ঝাড়ু প্রতীকধারী আম আদমি পার্টি (এএপি) রাজ্য সরকার গঠন করতে যাচ্ছে।
আন্তর্জাতিক

দিল্লির শাসনক্ষমতায় বসতে যাচ্ছে আম আদমি

আবারও দিল্লির শাসনক্ষমতায় বসতে যাচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। আবারও ঝাড়ু প্রতীকধারী আম আদমি পার্টি (এএপি) রাজ্য সরকার গঠন করতে যাচ্ছে।আবারও দিল্লির শাসনক্ষমতায় বসতে যাচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। আবারও ঝাড়ু প্রতীকধারী আম আদমি পার্টি (এএপি) রাজ্য সরকার গঠন করতে যাচ্ছে। বিধানসভা নির্বাচনে শনিবার ভোটগ্রহণের পর বুথফেরত জরিপে এমন ইঙ্গিতই পাওয়া গেছে। খবর এনডিটিভি ও আলজাজিরার।

সাতটি বুথফেরত জরিপের সম্মিলিত ফলাফলে দেখা গেছে ৭০ আসনের ওই নির্বাচনে এএপি জয়লাভ করতে যাচ্ছে ৩৮ থেকে ৪২টি আসনে। অপরদিকে, বিজেপি ২৬ থেকে ২৯টি ও কংগ্রেস পেতে যাচ্ছে মাত্র তিনটি আসন।

তবে জরিপের পরিসংখ্যান সব সময় সঠিক ফলাফল উপস্থাপিত করে না। এর জন্য অপেক্ষা করতে হবে মঙ্গলবার পর্যন্ত। ভোট গণনা শেষে ওই দিন ফলাফল ঘোষণা করবে ভারতের নির্বাচন কমিশন।

দিল্লিতে শনিবার অনুষ্ঠিত ভোটে ৬৭ শতাংশ ভোটার ভোট দেন। অংশগ্রহণকারীর এ সংখ্যা রাজ্যটির বিধানসভা গত নির্বাচন ও জাতীয় নির্বাচনের তুলনায় বেশী।

ভোটগ্রহণ শেষে এক টুইট বার্তার মাধ্যমে দিল্লিবাসীকে ধন্যবাদ জানিয়েছেন কেজরিওয়াল। এ সময় তিনি জনগণ ‘বর্ণবাদী ও ধর্মান্ধ রাজনীতি বর্জন করেছেন’ বলে উল্লেখ করেন।

অপরদিকে, বিজেপি’র প্রার্থী কিরণ বেদী ফলাফল ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন।

দিল্লির গত বিধানসভা নির্বাচনে জয়লাভ করে মুখ্যমন্ত্রী হয়েছিলেন কেজরিওয়াল। কিন্তু মসনদে বসার ৪৯ দিন পরই পদত্যাগ করেন তিনি।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *