হারলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ লড়াই করেছে জিম্বাবুয়ে।
খেলা

দক্ষিণ আফ্রিকার সাথে লড়ে হারল জিম্বাবুয়ে

হারলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ লড়াই করেছে জিম্বাবুয়ে।হারলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ লড়াই করেছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে আগে ব্যাট করে প্রায় সাড়ে ৩০০ স্কোর করেছিল দক্ষিণ আফ্রিকা। ভয় পায়নি জিম্বাবুইয়ান ক্রিকেটাররা। ৬২ রানের ব্যবধানে হারলেও শেষ অবধি লড়েছে তারা।

রবিবার সকালে নিউজিল্যান্ডের হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর। সেই সিদ্ধান্তে প্রাথমিক সাফল্য পেয়েছেন তিনি। জিম্বাবুয়ে ৮৩ রানের মধ্যে তুলে নিয়েছে প্রোটিয়াদের ৪টি উইকেট। সাজঘরে ফিরেছেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স (২৫), ফাফ ডু প্লেসিস (২৪), হাশিম আমলা (১১), কুইন্টন ডি কক (৭)।

তবে পঞ্চম উইকেটে বাদ সাধেন মিলার ও ডুমিনি। বিপর্যস্ত দক্ষিণ আফ্রিকাকে নিয়ে আসেন চালকের আসনে। ২৫৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন তারা। ৯২ বল থেকে সাতটি চার নয়টি ছক্কার মারে ১৩৮ রান করেছেন মিলার। অপরদিকে ১০০ বল থেকে নয়টি চার ও ৩টি ছক্কার মারে ১১৫ রান করেছেন ডুমিনি। বিশ্বকাপের পঞ্চম জুটিতে এটাই সর্বোচ্চ রান। এর আগে ১৯৯৯ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের রজার উইজ ও ক্রিস ক্রেইন্স অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিলেন ১৪৮ রানে জুটি। তাই মিলার ও ডুমিনির দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ৩৩৯ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। একটি করে উইকেট নিয়েছেন কামুঙ্গুজি, চাতারা, পানিয়াঙ্গারা ও চিগুম্বুরা।

বিশাল জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ ব্যাটিং করেছে জিম্বাবুয়ে। গুটিয়ে যাওয়ার ২৭৭ রান তুলতে সমর্থ হয়েছে তারা। দায়িত্বশীল ব্যাটিং করেছেন হ্যামিল্টন মাসাকাজদা (৮০ রান) চামু চিভাভা (৬৪ রান) ও অধিনায়ক ব্রেন্ডল টেলর (৩৯ রান)। তাই জয় না পেলেও আড়াইশ’র ওপরে স্কোর গড়তে পেরেছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপে ধস নামিয়েছেন দক্ষিণ আফ্রিকার বোলার ইমরান তাহির, মর্নে মর্কেল ও ভেরনন ফিল্যান্ডার। তাহির ৩টি ও ২টি করে উইকেট শিকার করেছেন মর্কেল ও ফিল্যান্ডার।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা : ৩৩৯/৪ (মিলার ১৩৮*, ডুমিনি ১১৫*; চিগুম্বুরা ১/৩০)

জিম্বাবুয়ে : ২৭৭/১০ (মাসাকাজদা ৮০, চিভাভা ৬৪, টেলর ৩৯; তাহির ৩/৩৬)

ফল : দক্ষিণ আফ্রিকা ৬২ রানে জয়ী

ম্যাচসেরা : ডেভিড মিলার

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *