সংবিধান বিশেষজ্ঞ ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. তুহিন মালিককে আদালতে হাজির হতে সমন জারি করেছেন আদালত।
জাতীয়

তুহিন মালিকের বিরুদ্ধে সমন

সংবিধান বিশেষজ্ঞ ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. তুহিন মালিককে আদালতে হাজির হতে সমন জারি করেছেন আদালত।সংবিধান বিশেষজ্ঞ ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. তুহিন মালিককে আদালতে হাজির হতে সমন জারি করেছেন আদালত।

বুধবার সকালে ঢাকার সিএমএম আদালতে ছাত্রলীগের কেন্দ্রীয় উপ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম রব্বানীর দায়ের করা মামলায় এ সমন জারি করা হয়।

সমনে আসামিকে আগামী ১৩ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক এ সমন জার করেন।

এর আগে গতকাল মঙ্গলবার রাষ্ট্রদ্রোহিতা ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে একই ব্যক্তি ঢাকার সিএমএম ড. তুহিন মালিকের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করেন।

মানহানি মামলায় বাদী অভিযোগ করেন, গত ৩০ নভেম্বর ইস্ট লন্ডনের ওয়াটারলিলি গার্ডেন অডিটোরিয়ামে এক বক্তব্যে ড. তুহিন মালিক বলেছেন, ‘তারা যেভাবে সংবিধানটাকে তাদের নির্বাচনী মেনিফেস্টো এবং দলীয় মেনিফেস্টোতে তৈরি করেছে এবং সেখানে যেভাবে নাস্তিকবাদিতা এবং ধর্মহীনতার বিষয় জুড়ে দেয়া হয়েছে এবং সেখানে বলা হয়েছে যে, এর তিনভাগের একভাগ অংশ প্রায় ৫২টির মতো অনুচ্ছেদ, স্পেশাল অনুচ্ছেদ, সবচেয়ে ইমপোর্ট্যান্ট অনুচ্ছেদ কিয়ামত পর্যন্ত, বাংলাদেশ যতোদিন থাকবে কেউ সংশোধন করতে পারবে না। আইন করা হয়েছে, ৭ ক অনুচ্ছেদে বলে দেয়া হয়েছে, যদি কেউ এমনটা করে কিংবা করার চেষ্টা করে কিংবা সহায়তা করে, প্রত্যেকের মৃত্যুদণ্ডতুল্য রাষ্ট্রদ্রোহিতার অপরাধ হবে। মানে ফাঁসি হয়ে যাবে! তা হলে কী হবে? তা হলে কী হবে? মুজিবের কাহিনী, তার পরিবারের গানা-বাজনা, এইগুলোকে যে বাতিল করতে চাইবে তাদেরও ফাঁসি হবে। তা হলে সংবিধান পরিবর্তন, যতোদিন পৃথিবী আছে হবে না। আল হামদুলিল্লাহ। আল্লাহ যা চান মানুষ সেটা হয়তো বুঝে না। একমাত্র বিকল্প রয়ে গেছে সংবিধান বাতিল! কিসের জাতির পিতা, কিসের আদর্শ, কিসের চেতনা-কিচ্ছুই থাকবে না, ইনশাল্লাহ!’

এই বক্তব্যের কারণে বাদী গোলাম রাব্বানী ক্ষুব্ধ হয়ে মানহানি মামলাটি দায়ের করেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *