তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার এম এ সায়েমকে ইমিগ্রেশন সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে আটকের পর ছেড়ে দিয়েছে ইউকে বর্ডার এজেন্সি
আন্তর্জাতিক

লন্ডনে তারেকের উপদেষ্টা আটকের পর মুক্ত

তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার এম এ সায়েমকে ইমিগ্রেশন সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে আটকের পর ছেড়ে দিয়েছে ইউকে বর্ডার এজেন্সিযুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার এম এ সায়েমকে ইমিগ্রেশন সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য আটকের পর ছেড়ে দিয়েছে ইউকে বর্ডার এজেন্সি। মঙ্গলবার দুপুরে এন্টারপ্রেইনার ভিসা সংক্রান্ত জনৈক এক মক্কেলের আবেদনের প্রেক্ষিতে তাকে আটক করা হয়েছিল।

সায়েম দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী অধ্যুষিত পুর্ব লন্ডনে উজমা ল ফার্ম নামে একটি প্রতিষ্ঠিত আইনী সহায়তা কেন্দ্র পরিচালনা  করে আসছিলেন। অনুসন্ধানে দেখা গেছে, এই ফার্মের মাধ্যমে মূলত অ্যাসাইলেম, এন্টারপ্রেইনার ও স্টুডেন্ট ভিসার আইনী সহায়তা ও ডকুমেন্ট ব্রিটিশ হোম অফিসে প্রেরণের সহায়তা করা হতো। জনৈক এন্টারপ্রেইনার ভিসার একটি ডকুমেন্টের বিষয়ে চেলেঞ্জ করে ব্রিটিশ হোম অফিসের নজরে আনা হলে জিজ্ঞাসাবাদের জন্য উজমা ল ফার্মের সায়েমসহ ৩ জনকে আটক করে ইউকে বর্ডার এজেন্সি’র কর্মকর্তারা। এরমধ্যে একজন একাউন্টেন্ট ও অন্য দু’জন সলিসিটর ছিলেন বলে জানা গেছে। জিজ্ঞাসাবাদের কয়েক ঘন্টা পর তাদেরকে ছেড়ে দেয়া হয়।

সায়েমকে আটকের ঘটনায় লন্ডনের নানা মুখরোচক আলোচনার জন্ম দিলেও প্রকৃত অনুসন্ধানে দেখা গেছে, এটি তার ব্যক্তিগত পেশাদারি জটিলতা। যার সঙ্গে বিএনপির কোনো সংশ্লিষ্টতা নেই।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *