তাবিথের প্রার্থিতা বৈধ ঘোষণা

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর মনোনয়ন বাতিল হলেও তার ছেলে তাবিথ আউয়ালের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন বিভাগীয় কমিশনার।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর মনোনয়ন বাতিল হলেও তার ছেলে তাবিথ আউয়ালের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন বিভাগীয় কমিশনার।বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর মনোনয়ন বাতিল হলেও তার ছেলে তাবিথ আউয়ালের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন বিভাগীয় কমিশনার। মঙ্গলবার রাত সাড়ে আটটায় এই ঘোষণা দেয়া হয়।

ঋণ খেলাপির অভিযোগ এনে তাবিথের মনোনয়নপত্র বাতিল চেয়ে আপিল করেছিল সোনালী ব্যাংক।  মঙ্গলবার শুনানি শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী হিসেবে বৈধতা দিয়েছেন বিভাগীয় কমিশনার জিল্লার রহমান।

তাবিথের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, মাহবুব উদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া।

শুনানি শেষে মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপির তালিকায় তার (তাবিথ) নাম ছিল না, এবং সোনালী ব্যাংক যে আপিল করেছে তা প্রমাণ করতে পারেনি।

বিভাগীয় কমিশনার জিল্লার রহমান বলেন, “সোনালী ব্যাংক তার প্রার্থিতা অবৈধ দাবি করেছে, কিন্তু বাংলাদেশ ব্যাংকের পিআইবি (ঋণখেলাপির তালিকা) অনুযায়ী তিনি খেলাপি নন। তাই তার প্রার্থিতা বৈধ।”

গত ২৯ মার্চ মনোনয়নপত্র বাছাইকালে উত্তর সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে উত্তরের রিটার্নিং কর্মকর্তা। কিন্তু গত শনিবার আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে ঋণ খেলাপির অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিলের আবেদন করে সোনালী ব্যাংক।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ এপ্রিল ভোট নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *