ঢাবিতে দ্বিতীয় দফা ভর্তি পরীক্ষার সুযোগ রাখার দাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ২৫ অক্টোবর শহীদ মিনারে শিক্ষার্থী-অভিভাবক জমায়েত করবে
শিক্ষাঙ্গন

২৫ অক্টোবর শহীদ মিনারে শিক্ষার্থী-অভিভাবক জমায়েত

ঢাবিতে দ্বিতীয় দফা ভর্তি পরীক্ষার সুযোগ রাখার দাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ২৫ অক্টোবর শহীদ মিনারে শিক্ষার্থী-অভিভাবক জমায়েত করবেঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয় দফা ভর্তি পরীক্ষার সুযোগ রাখার দাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছেন। এর মধ্যে রয়েছে- আগামী ২১ অক্টোবর উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান এবং এর মধ্যে দাবি মানা না হলে ২৫ অক্টোবর শহীদ মিনারে শিক্ষার্থী-অভিভাবক জমায়েত। রবিবার এই কর্মসূচি ঘোষণা করা হয়।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা টিএসসি এলাকায় পূর্ব ঘোষণা অনুযায়ী বিক্ষোভ শুরু করলে পুলিশ বিক্ষোভে বাধা দেয়। এ সময় বাধা উপেক্ষা করে বিক্ষোভ চলতে থাকলে পুলিশ তাদের ব্যানার কেড়ে নেয়।

পরে একপর্যায়ে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয় এবং এ সময় পুলিশ ৫ জনকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়।

এরপর আন্দোলনরত শিক্ষার্থীরা টিএসসি এলাকায় শুয়ে ও বসে পড়েন এবং বিক্ষোভ অব্যাহত রাখেন।

প্রসঙ্গত, গত ১৪ অক্টোবর দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বাতিলের সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই সিদ্ধান্তের প্রতিবাদে গত শুক্রবার টিএসসিতে আন্দোলন শুরু করেন প্রথমবার ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা। তারা দ্বিতীয় দফায় ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ বাতিল করার প্রতিবাদে বিক্ষোভ করেন। ওইদিন তারা কর্মসূচি ঘোষণা করেন। তারই ধারাবাহিকতায় আজ রবিবার শিক্ষার্থীরা টিএসসিতে অবস্থান নেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *