ঢাবি ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯০.০৪ শতাংশ ফেল
শিক্ষাঙ্গন

ঢাবি ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯০.০৪ শতাংশ ফেল

ঢাবি ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯০.০৪ শতাংশ ফেল ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯ দশমিক ৯৪ শতাংশ পাস করেছে। অর্থাৎ ফেল করেছে ৯০ দশমিক শূন্য ৬ শতাংশ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে সোমবার উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

গত শুক্রবার ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৬২ হাজার ৭৮ জন ভর্তি-ইচ্ছুক অংশ নেন। তাদের মধ্যে ছয় হাজার ১৭১ পরীক্ষার্থী পাস করেছেন।

মানবিক বিভাগ থেকে ১ হাজার ৭৪৭ জন পাস করেছেন। তবে তাদের মধ্য থেকে ৪৮ জন ভর্তির সুযোগ পাবেন। বিজ্ঞান বিভাগ থেকে ২ হাজার ৮৮৫ জন পাস করেছেন, তাদের মধ্যে ১ হাজার ৫২ জন ভর্তি হওয়ার সুযোগ পাবেন। আর ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১ হাজার ৫৩৯ জন্য পাস করেছেন। তাদের মধ্যে ৩৬৫ জন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

ভর্তি পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd/ থেকে জানা যাবে। এ ছাড়া যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে খুদে বার্তা পাঠিয়ে ফলাফল জানা যাবে। এ জন্য মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে DU GHA Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠাতে হবে। ফিরতি খুদে বার্তায় ফলাফল জানিয়ে দেওয়া হবে।

উপাচার্য আরেফিন সিদ্দিক আরও জানান, উত্তীর্ণ হওয়া ভর্তি-ইচ্ছুকদের ১১ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *