ঢাবি’র ‘খ’ ইউনিটে ৮৮ দশমিক ৫৭ শতাংশ অকৃতকার্য

ঢাবি’র ‘খ’ ইউনিটে ৮৮ দশমিক ৫৭ শতাংশ অকৃতকার্য

ঢাবি’র ‘খ’ ইউনিটে ৮৮ দশমিক ৫৭ শতাংশ অকৃতকার্যঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৮ দশমিক ৫৭ শতাংশ পরীক্ষার্থী অকৃতকার্য হয়েছে হয়েছে অর্থাৎ উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা মাত্র শতকরা ১১ দশমিক ৪৩ ভাগ।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

‘খ’ ইউনিটের ২ হাজার ৩৩৩টি আসনের বিপরীতে ৩ হাজার ৮০০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ৩৪ হাজার ৬০৬ জন। এরমধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৩ হাজার ২৫৫ জন শিক্ষার্থী। পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২৮ হাজার ৫৭৬ জন। এছাড়া বিভিন্ন কারণে ৮৭৯ জন শিক্ষার্থীর উত্তরপত্র বাতিল হয়েছে।

উত্তীর্ণদের এখন বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে গিয়ে ২৮ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ‘চয়েস ফরম’ পূরণ করতে হবে।

আর কোটায় আবেদনকারীদের ২৭ অক্টোবর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

শিক্ষার্থীরা যেকোনো মোবাইল অপারেটর থেকে du > kha> roll number লিখে 16321 নম্বরে এসএমএস পাঠিয়ে জানতে পারবেন ফল। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.eis.du.ac.bd/) থেকেও ফল জানা যাবে।

এ ছাড়া ফল পুনঃনিরীক্ষার জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইট (http://admission.eis.du.ac.bd/) থেকে জানা যাবে।

গত ২৩ সেপ্টেম্বর সকাল ১০টা বেলা ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৭৩টি কেন্দ্রে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *