ঢাবিতে দ্বিতীয়বার ভর্তির সুযোগে হাইকোর্টের রুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ কেন দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ কেন দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ কেন দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার দুপুরে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

একই সঙ্গে ঢাবিতে দ্বিতীয়বার পরীক্ষার সুযোগ বাতিল করে গত বছরের ১৫ অক্টোবর নেওয়া সিদ্ধান্তকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তাও জানতে চাওয়া হয়েছে রুলে।

শিক্ষা সচিব, ইউজিসির চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, উপাচার্য, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক, পরীক্ষা নিয়ন্ত্রক, পরীক্ষা কমিটির সম্পাদক, সহকারী রেজিস্ট্রারকে (একাডেমিক-২) আগামী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে আদেশ দেওয়া হয়েছে।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও একেএম জগলুল হায়দার আফ্রিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

২০১৫-১৬ শিক্ষাবর্ষে দ্বিতীয়বার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবক মিনারা বেগম ও রুহুল আমিনসহ ২৬ জন গত বৃহস্পতিবার এই রিটটি দায়ের করেন।

রিটের শুনানি শেষে সোমবার হাইকোর্ট রুল জারি করে আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *