ঢাবিতে ২য় বার ভর্তির সুযোগঃ ৫ আন্দোলনকারী আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২য় বার ভর্তির সুযোগ বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে কর্মসূচি পালন করতে এসে ৫ শিক্ষার্থী আটক হয়েছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২য় বার ভর্তির সুযোগ বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে কর্মসূচি পালন করতে এসে ৫ শিক্ষার্থী আটক হয়েছেনঢাকা বিশ্ববিদ্যালয়ে ২য় বার ভর্তির সুযোগ বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে কর্মসূচি পালন করতে এসে ৫ শিক্ষার্থী আটক হয়েছেন।

আজ রোববার সকালে রাজু ভাস্কর্য এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও আন্দোলনকারীরা জানান, চলতি বছরে ১ম বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা পূর্বঘোষণা অনুযায়ী আজ সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হন। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। সেখান থেকে ৫ শিক্ষার্থীকে আটক করে পুলিশ। বাকি শিক্ষার্থীদের সরিয়ে দিলে শিক্ষার্থীরা বিক্ষিপ্তভাবে ছড়িয়ে পড়েন।

৫ শিক্ষার্থীকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম। তবে প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানাননি তিনি।

এদিকে আন্দোলনকারী একদল শিক্ষার্থী কলাভবনের সামনে জড়ো হয়েছেন। অপরাজেয় বাংলার পাদদেশে তারা মানববন্ধন করবেন বলে জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ২য় বার ভর্তি পরীক্ষার সুযোগ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এ নিয়ম পরের বছর থেকে কার্যকর করার দাবি জানিয়েছেন চলতি বছর ১মবার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা।

২য় বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে ‘ছাত্র অধিকার’-এর ব্যানারে শিক্ষার্থীরা গত শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন ও পরে বিক্ষোভ করেন। ওই দিনই বিক্ষোভকারীরা আজ রোববার নতুন কর্মসূচি পালন করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *