অবরোধের পাশাপাশি ঢাকা ও খুলনা বিভাগের সব জেলায় ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত এই হরতাল চলবে।
সারাদেশ

ঢাকা-খুলনা বিভাগে ৪৮ ঘণ্টার হরতাল

অবরোধের পাশাপাশি ঢাকা ও খুলনা বিভাগের সব জেলায় ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত এই হরতাল চলবে।অবরোধের পাশাপাশি ঢাকা ও খুলনা বিভাগের সব জেলায় ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত এই হরতাল চলবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তবে খুলনা বিভাগের দুই জেলা কুষ্টিয়া ও ঝিনাইদহে আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে ৩৬ ঘণ্টা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করবে।

সারাদেশে যৌথবাহিনী অভিযানের নামে ছাত্রদলসহ দলের নেতাকর্মীদের ওপর নির্মম অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। কয়েকদিনে ছাত্রদলের কয়েকজনকে নেতাকর্মীকে হত্যাও করা হয়েছে। এর প্রতিবাদ এবং গ্রেফতারকৃত দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ হরতালের ডাক দেয়া হয়েছে।

আত্মগোপনে থাকা রিজভী আহমেদ বলেন, ‘সারাদেশে চলা টানা অবরোধ কর্মসূচির পাশাপাশিই এ হরতাল পালন করা হবে।’ দুই বিভাগের নেতাকর্মীদের ‘শান্তিপূর্ণভাবে’ হরতাল পালনের আহ্বান জানান রিজভী।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি বিএনপির মহাসমাবেশের অনুমতি না দিয়ে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে সরকার। এর প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য অবরোধ কর্মসূচির ডাক দেন বেগম জিয়া।

এদিকে গতকাল সোমবার সন্ধ্যায় দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে খালেদা জিয়া বলেন, ‘অবরোধ চলছে, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ কর্মসূচি চলেব।’

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘আমরা বাধ্য হয়ে গত ৫ জানুয়ারি শান্তিপূর্ণ অবরোধ কমূসচি ঘোষণা করি। আমাদের কর্মসূচি চলছে। পরবতী নির্দেশ না দেয়া পর্যন্ত এই অবরোধ চলবে।’

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *