ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৩৮ পয়েন্টে।
পুঁজিবাজার

ডিএসই ব্রড ইনডেক্স ৫ হাজারের নীচে

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৩৮ পয়েন্টে।ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৩৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১৫৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৮৫৭ কোটি ৭৫ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫০২৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৬২০ কোটি ১৭ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে রবিবার ডিএসইতে লেনদেন বেড়েছে ২৩৭ কোটি ৫৭ লাখ ৭০ হাজার টাকা বা ৩৮.৩০ শতাংশ।

রবিবার ডিএসইর টপ-২০ তালিকায় থাকা কোম্পানিগুলোর মোট ৪১৮ কোটি ৬১ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ৪৮.৮০ শতাংশ।

এ দিন ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের। দিনভর এ কোম্পানির ৭১ লাখ ৪৪ হাজার ৪০০ শেয়ার ৬৩ কোটি ৮ লাখ ৪৫ হাজার ৭০০ টাকায় লেনদেন হয়েছে।

এ ছাড়া কেয়া কসমেটিকসের ৩১ কোটি ২১ লাখ, এপোলো ইস্পাতের ২৭ কোটি ২৯ লাখ ডেসকোর ২৪ কোটি ৪৩ লাখ, লাফার্জ সুরমা সিমেন্টের ২২ কোটি ১৬ লাখ, আরএসআরএম স্টিলসের ২১ কোটি ৮৪ লাখ, সাইফ পাওয়ারটেকের ২০ কোটি ৮০ লাখ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের ২০ কোটি ৪৭ লাখ, শাহজিবাজার পাওয়ারের ২০ কোটি ২ লাখ এবং বাংলাদেশ বিল্ডিং সিস্টেমসের ১৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৩২৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৩০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির। লেনদেন হয়েছে ৬৭ কোটি ৬৩ লাখ টাকা। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৪৮ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে রবিবার সিএসইতে লেনদেন বেড়েছে ১৮ কোটি ৯৯ লাখ টাকা।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *