৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ৯ জুলাই থেকে। ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১৬ জুলাই থেকে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ৯ জুলাই থেকে। ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১৬ জুলাই থেকে।পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ৯ জুলাই থেকে। ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১৬ জুলাই থেকে।

রোববার বিকেলে রেলভবনে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানান।

এছাড়া ঈদের আগের তিনদিন (১৫-১৭ জুলাই) এবং ঈদের পরের সাতদিন (২০-২৬ জুলাই) ৭ জোড়া স্পেশাল ট্রেন সার্ভিস চালু করা হবে।

এছাড়া আগামী ১৩ জুলাই ঈদের পূর্বদিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের সকল স্টাফদের অফ-ডে বাতিল করা হয়েছে।

মন্ত্রী বলেন, ‘আগামী ১৩ জুলাইয়ের যাত্রার টিকিট ৯ জুলাই বিক্রি করা হবে। ১৪ জুলাই যাত্রার টিকিট ১০ জুলাই, ১৫ জুলাই যাত্রার টিকিট ১১ জুলাই, ১৬ জুলাই যাত্রার টিকিট ১২ জুলাই এবং ১৭ জুলাই যাত্রার টিকিট ১৩ জুলাই বিক্রি করা হবে।’

ঈদের পরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেল স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় ২০ জুলাই যাত্রার টিকিট ১৬ জুলাই বিক্রি করা হবে। এবং ২১ জুলাই যাত্রার টিকিট ১৭ জুলাই, ২২ জুলাই যাত্রার টিকিট ১৯ জুলাই, ২৩ জুলাই যাত্রার টিকিট ১৯ জুলাই ও ২৪ জুলাই যাত্রার টিকিট ২০ জুলাই বিক্রি করা হবে বলে জানান রেলমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ‘একজন যাত্রী চারটির বেশি টিকিট কিনতে পারবে না। সেই সঙ্গে বিক্রি হওয়া টিকিট ফেরত নেয়া হবে না।’

টিকিট কালোবাজারী রোধে রেলপথমন্ত্রী বলেন, ‘ঢাকা, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর, জয়দেবপুর, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, খুলনাসহ সব বড় বড় স্টেশনে জিআরপি, আরএনবি ও স্থানীয় পুলিশ, র‌্যাব টিকিট কালোবাজারী প্রতিরোধে সার্বক্ষণিক পাহারায় থাকবে। এছাড়া জেলা প্রশাসকের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।’

মন্ত্রী আরো জানান, ৭ জোড়া স্পেশাল ট্রেন আগামী ১৫ জুলাই থেকে চলাচল করবে। এসব ট্রেনের মধ্যে রয়েছে দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল-১, চাঁদপুর স্পেশাল-২, পার্ববতীপুর স্পেশাল, খুলনা স্পেশাল, শোলাকিয়া স্পেশাল-২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *