ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে মাহেলা জয়বর্ধনের সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুস বাহিনী।
খেলা

জয়াবর্ধনের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার জয়

ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে মাহেলা জয়বর্ধনের সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুস বাহিনী।ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে মাহেলা জয়বর্ধনের সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুস বাহিনী।

অবশ্য জয়ের স্বস্তিতে খুব বেশি বুঁদ হতে পারছে না লঙ্কান ক্রীড়ামোদীরা। কারণ যে আফগানরা বাংলাদেশের কাছে কোনো পাত্তাই পায়নি তাদের কাছেই কিনা পা কাপাকাপি অবস্থা কুমার সাঙ্গাকারা-লাহিরু থিরিমান্নেদের। ২৩৩ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে রানের খাতাই খুলতে পারেননি লঙ্কার দুই ওপেনার। দলীয় ৫১ রানের মধ্যেই ফিরে যান সাঙ্গাকারা ও করুনারত্মেও। পরে পরিস্থিতি সামলে নেন জয়বর্ধনে ও ম্যাথুস। পঞ্চম উইকেট জুটিতে দুজনে ১২৬ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। ১২০ বলে ১০০ রান করে হামিদ হাসানের বলে আউট হন মাহেলা। সেটা অবশ্য বিশ্বকাপে চতুর্থ সেঞ্চুরি হাঁকানোর পর। এর আগে দুভাগ্যের শিকার হন ম্যাথুস। ৪১ ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ৪৪ রান করে মোহাম্মদ নবীর হাতে রান আউটের শিকার লঙ্কান দলপতি। ৯৬ চ্যাম্পিয়নরা বাকি পথটুকু পাড়ি দেয় তিসারা পেরেরা ও জীবন মেন্ডিসের ব্যাটে। ২৬ বলে ঝড়ো ৪৭ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছিয়ে দেন পেরেরা। সেটা ৪৮.২ ওভারের ঘটনা। মেন্ডিস অপরাজিত থাকেন ৯ রানে। আফগান পেসার হামিদ হাসান ৯ ওভার বল করে ৪৫ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে আজগর স্ট্যানিকজাইয়ের ৫৪, সলিমুল্লাহ শেনওয়ারির ৩৮ রানে ভর করে ৩৯.৪ ওভারে ২৩২ রানে অলআউট হয় আফগানিস্তান। লঙ্কার লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথুস দুজনেই ৪১ টি করে রান দিয়ে ৩টি করে উইকেট শিকার করেন। দুটি উইকেট গেছে সুরঙ্গা লাকমলের থলেতে। প্রসঙ্গত, ‘এ’ গ্রুপে দুই ম্যাচ খেলে একটিতে জিতে দুই পয়েন্ট শ্রীলঙ্কার। টেবিলের চার নম্বরে তারা। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের পরে। আর আফগানিস্তানের অবস্থান পাঁচ নম্বরে। দুটি ম্যাচ খেলে দুটিতেই হেরেছে তারা। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টাইগার কাছে বড় ব্যবধানে হারে তারা। এদিন সেঞ্চুরি হাঁকিয়ে দলের প্রাথমিক বিপর্যয় সামলিয়ে ম্যান অব দ্য ম্যাচ মাহেলা জয়বর্ধনে।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান : ২৩২/১০, ওভার ৫০ (আজগর ৫৪, সামিউল্লাহ ৩৮, আশরাফ ২৮, জাভেদ ২৪, নবী ২১; মালিঙ্গা ৩/৪১, ম্যাথুস ৩/৪১)

শ্রীলঙ্কা : ২৩৬/৬, ওভার ৪৯.২ (জয়াবর্ধনে ১০০, ম্যাথুস ৪৪, থিসারা ৪৭*, করুনারত্নে ২৩; হামিদ ৩/৪৫)

ফল : শ্রীলঙ্কা ৪ উইকেটে জয়ী

ম্যাচসেরা : মাহেলা জয়াবর্ধনে

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *