হত্যা মামলায় জেএমবির দুই সদস্যের মৃত্যুদণ্ড দিয়েছেন ঢাকার ৪ নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনাল।
জাতীয়

জেএমবির ২ সদস্যের ফাঁসির আদেশ

হত্যা মামলায় জেএমবির দুই সদস্যের মৃত্যুদণ্ড দিয়েছেন ঢাকার ৪ নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনাল।হত্যা মামলায় জেএমবির দুই সদস্যের মৃত্যুদণ্ড দিয়েছেন ঢাকার ৪ নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনাল।

বুধবার ট্রাইব্যুনাল বিচারক এবিএম নিজামুল হক এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. সাইফুল ইসলাম ও আব্দুর রহমান ওরফে ফাহাদ আলাল।

রায় ঘোষণার পর আসামির কাঠগড়ায় থাকা সাইফুল ইসলাম বিচারকের উদ্দেশে বলেন, ‘স্যার আমি তো হাইকোর্টে একটা মামলা করেছি। আমার বয়স তো তখন স্যার চৌদ্দ বছর ছিল। আমার সমস্ত সার্টিফিকেট আদালতে দিয়েছি। স্যার আমার প্রতি একটু দয়া করুন।’

এ মামলাটিতে ২৮ সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০০৬ সালের ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ টাঙ্গাইল থানার বাইপাস চেকপোস্টে ঢাকাগামী পরিবহন চেক করার সময় জেএমবির সদস্য সাইফুল ইসলাম ও আব্দুর রহমান পুলিশকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলিবর্ষণ করে।

এতে ট্রাফিক পুলিশ সিরাজ মিয়া ও পুলিশ সোর্স জয়নাল আবেদীন গুলিবিদ্ধ হন। পরে জয়নাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এ সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক গোলাবারুদ, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়।

এসময় আটককৃতদের গুলিতে মামলার বাদী ও পুলিশ পরিদর্শক মো. আব্দুর রব, কনস্টেবল সিরাজ এবং পুলিশের সোর্স জয়নাল আহত হন। পরে পুলিশের সোর্স জয়নাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় টাঙ্গাইল থানায় ওইদিনই একটি মামলা দায়ের করা হয়। মামলাটিতে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ফারুক আহমেদ। রায় ঘোষণা শেষে আসামিদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

এ সময় তারা নিজেদেরকে জেএমবির সদস্য বলে পরিচয় দেয়। ওইদিন তাদের বিরুদ্ধে পুলিশকে হত্যা করা চেষ্টা, অস্ত্র ও বিস্ফোরক আইনে টাঙ্গাইল থানায় মামলা দায়ের করেন ট্রাফিক পরির্দশক মো: আব্দুর রব।

২০০৭ সালের ৭ জুলাই সাইফুল ইসলাম ও আব্দুর রহমানকে অভিযুক্ত করে সিআইডি পুলিশ পরিদর্শক সঙ্কর চন্দ্র আদালতে অভিযোগপত্র দেন।

২০১২ সালের ১১ সেপ্টেম্বর মামলাটি টাঙ্গাইল আদালত থেকে ঢাকার দ্রুত বিচার চার বদলি করা হয়।

 

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *