ভারতের তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা জামিনে মুক্তি পেয়েছেন।
আন্তর্জাতিক

জামিনে মুক্ত জয়ললিতা

ভারতের তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা জামিনে মুক্তি পেয়েছেন।ভারতের তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা জামিনে মুক্তি পেয়েছেন। ব্যাঙ্গালুরুর কেন্দ্রীয় কারাগারে ২১ দিন অবস্থানের পর শনিবার দুপুরে মুক্তি পান ৬৬ বছর বয়সী এই নেত্রী।

এর আগে শুক্রবার ব্যাঙ্গালুরুর উচ্চ আদালত তার স্বাস্থ্যগত অবস্থার কথা বিবেচনা করে জামিন আবেদন মুঞ্জুর করেন। ১৮ বছর ধরে চলা দুর্নীতির মামলায় গত ২৭ সেপ্টেম্বর তার চার বছরের সাজা দেয় ব্যাঙ্গালুরুর আদালত। মুখ্যমন্ত্রী থাকাকালে তার আয়ের সঙ্গে সম্পদের সামঞ্জস্য না হওয়ায় অভিযুক্ত হন তিনি।

ভারতীয় আইন অনুযায়ী কোনো পার্লামেন্ট সদস্যের দুই বছরের কারাদণ্ড হলে সঙ্গে সঙ্গে উক্ত পদে থাকার বৈধতা হারান তিনি। সঙ্গত কারণেই দোষী সাব্যস্ত হওয়ার পর মুখ্যমন্ত্রীর পদ হারান জয়ললিতা। পরে মুখ্যমন্ত্রীর পদে নিয়োগ পান তারই ঘনিষ্ঠ পনিরসেলভাম।

এদিকে, মুক্তির পর জয়ললিতা বিশেষ বিমানে করে ব্যাঙ্গালুরু বিমানবন্দর থেকে চেন্নাই বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেন। সেখানে তাকে স্বাগত জানাবেন মুখ্যমন্ত্রী পনিরসেলভামসহ দলের সিনিয়র নেতারা।

জামিন আবেদন মঞ্জুরের পর থেকেই তার এআইএডিএমকে দলীয় সমর্থকরা অধীর আগ্রহ করছিলেন তাদের ‘আম্মা’ তথা জয়ললিতার মুক্তির জন্য। জয়ললিতাও তার দলীয় সমর্থকদের শান্ত থাকার এবং কোনো প্রকার সহিংসতায় না জড়ানোর আহবান জানান। এআইএডিএমকে ভারতীয় পার্লামেন্টের তৃতীয় বৃহত্তম দল।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *