আটক মিয়া গোলাম পারোয়ারের নামে সারাদেশে ১২টি এবং মুজিবুর রহমানের বিরুদ্ধে ৪৫টি মামলা রয়েছে। এছাড়া অন্যদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
জাতীয়

জামায়াতের সাবেক দুই এমপিসহ আটক ১৩

আটক মিয়া গোলাম পারোয়ারের নামে সারাদেশে ১২টি এবং মুজিবুর রহমানের বিরুদ্ধে ৪৫টি মামলা রয়েছে। এছাড়া অন্যদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও শ্রমিককল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান, সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, প্রচার সম্পাদক অধ্যাপক তাসনীম আলমসহ ১৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

সোমবার দুপুরে মিরপুর-১১ এর আলুপট্টি এলাকায় জামায়াত নেতা অধ্যাপক হারুন-অর-রশিদের বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের আগে পুলিশ প্রায় এক ঘণ্টা বাসাটি ঘিরে রাখে। ওই বাসা থেকে ২০টি হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে গোয়েন্দারা।

মহানগর গোয়েন্দা পুলিশের এডিসি (পশ্চিম) সাইফুল ইসলাম জানান, রাজশাহীর সাবেক এমপি অধ্যাপক মজিবুর রহমান, খুলনা-৫ আসনের সাবেক এমপি মিয়া গোলাম পরোয়ার, জামায়াতের প্রচার সম্পাদক অধ্যাপক তাসনিম আলমসহ ১৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারা ওই বাসায় গোপন বৈঠক করছিল। তাদের বিরুদ্ধে পল্লবী থানায় বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে।

সোমবার সন্ধ্যার পর ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানিয়েছেন।

উপ-কমিশনার মো. সাজ্জাদুর রহমান সাংবাদিকদের বলেন, ‘সরকারকে বিব্রত ও বেকায়দায় ফেলানোর মিশন নিয়ে তারা তাদের পরিকল্পনা সাজিয়েছিল।’

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির জানান, ঢাকার বাইরের বিভিন্ন এলাকার জামায়াত নেতাদের নিয়ে বৈঠকটি চলছিল। নাশকতার পরিকল্পনা করতেই বৈঠক করছিল তারা। এসময় তাদের কাছে ২০টি বোমা ও অস্ত্র পাওয়া যায়।

আটক মিয়া গোলাম পারোয়ারের নামে সারাদেশে ১২টি এবং মুজিবুর রহমানের বিরুদ্ধে ৪৫টি মামলা রয়েছে। এছাড়া অন্যদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

পুলিশ তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করবে এবং মঙ্গলবার সেই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হবে বলে জানান ডিবির ওই কর্মকর্তা।

তবে জামায়াত বলছে, নাটক সাজাতেই মজিবুর রহমান ও মিয়া গোলাম পরওয়ারসহ ১৩ জনকে করে পুলিশ বোমা ও অস্ত্রের কথা বলছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *