জাপানি নাগরিক হত্যায় আইএস বাংলাদেশ শাখা
জাতীয়

জাপানি নাগরিক হত্যায় আইএস বাংলাদেশ শাখা

জাপানি নাগরিক হত্যায় আইএস বাংলাদেশ শাখাআইএসের পরিচালিত একটি ইন্টারনেট রেডিও স্টেশনে দাবি করা হয়েছে, সংগঠনটির বাংলাদেশ শাখা রংপুরে শনিবার জাপানি নাগরিক হোসি কোনিওকে হত্যা করেছে। সেখানে দাবি করা হয়েছে, সিরিয়া ও ইরাকে আইএসের বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন জোটের চলমান অভিযানে জাপান অংশ নেয়ায় ওই নাগরিককে হত্যা করা হয়। এ খবর দিয়েছে জাপানের সরকারি গণমাধ্যম এনএইচকে। চ্যানেলটির প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার অজ্ঞাত হামলাকারীদের গুলিতে নিহত হওয়া হোসি কোনিও রংপুরে একটি কৃষি প্রকল্পে কাজ করতেন। একই দিনে নিজেদের আইএসের বাংলাদেশ শাখা দাবি করা একটি গোষ্ঠী হামলার দায় স্বীকার করে অনলাইনে বিবৃতি প্রকাশ করে।

গত রোববার আইএস পরিচালিত একটি ইন্টারনেট রেডিও স্টেশন থেকে প্রায় একই ধরনের একটি বিবৃতি প্রকাশ করে। বিবৃতিতে বলা হয়েছে, আইএসের বাংলাদেশ শাখার সদস্যরা জাপানি নাগরিককে খুঁজে বের এবং গুলি করে হত্যা করে। কারণ, আইএস গোষ্ঠীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বাহিনীতে অংশ নিচ্ছে জাপান। তবে এ বিবৃতিটির বিশ্বাসযোগ্যতা এখনও যাচাই করা সম্ভব হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্য ওই হত্যাকাণ্ডে আইএসের জড়িত থাকার দাবি উড়িয়ে দিয়েছেন। পুলিশ অপরাধস্থল থেকে পালিয়ে যাওয়া তিনজনকে খুঁজছে।

শনিবার অজ্ঞাত হামলাকারীদের গুলিতে নিহত হওয়া কুনিও হোশি রংপুরে একটি কৃষি প্রকল্পে কাজ করতেন। একই দিনে নিজেদের আইএসের বাংলাদেশ শাখা দাবি করা একটি গোষ্ঠী হামলার দায় স্বীকার করে অনলাইনে বিবৃতি প্রকাশ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্য ওই হত্যাকাণ্ডে আইএসের জড়িত থাকার দাবি উড়িয়ে দিয়েছেন। পুলিশ অপরাধস্থল থেকে পালিয়ে যাওয়া তিনজনকে খুঁজছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *