আজ মঙ্গলবার গৌরবময় বিজয় দিবস। জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করছে দেশের শ্রেষ্ঠ সন্তানদের।
জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল

আজ মঙ্গলবার গৌরবময় বিজয় দিবস। জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করছে দেশের শ্রেষ্ঠ সন্তানদের।আজ মঙ্গলবার গৌরবময় বিজয় দিবস। জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করছে দেশের শ্রেষ্ঠ সন্তানদের।

হাতে লাল-সবুজ পতাকা আর রঙ-বেরঙের ফুল, হৃদয়ে গভীর শ্রদ্ধা আর ভালোবাসা নিয়ে লাখো মানুষের ঢল নেমেছে সাভারে জাতীয় স্মৃতিসৌধে। ফুলে ফুলে ঢেকে গেছে স্মৃতিসৌধের বেদী। দেশের সূর্য্য সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা আর ভালোবাসার জানাতে সকাল থেকেই  স্মৃতিসৌধে ছুটে ঢলেছেন সববয়সী মানুষ। বিজয়ের আনন্দ আর উচ্ছ্বাসে স্মৃতিসৌধকে ঘিরে গোটা সাভার যেন পরিণত হয়েছে উৎসবের নগরীতে।

বিজয় দিবসের প্রথম প্রহরের সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোর সাড়ে ৬টায় কুয়াশা ভেজা ভোরে স্মৃতিসৌধে প্রবেশ করেন রাষ্ট্রপতি। এর ঠিক আট মিনিট আগে ৬টা ২২ মিনিটে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে শুরু হয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করে ৬টা ৪২ ও ৬টা ৪৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধ ত্যাগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, প্রধান বিচারপতি, তিনবাহিনীর প্রধান, কূটনৈতিকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে জাতীয় সংসদের স্পিকার, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুষ্পার্ঘ অর্পণ করেন।

এর পর জাতীয় পার্টির পক্ষে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ দলের নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও জাসদ, সিপিবি, ওয়ার্কার্স পার্টি, বাসদ, সাম্যবাদী দল, গণতন্ত্রী পার্টি, গণফোরাম, জাতীয় পার্টি, যুবলীগ, যুবদল, যুব ইউনিয়ন, ছাত্রলীগ, ছাত্রদল, জাসদ ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, কৃষকলীগ, কৃষকদল, কৃষক সমিতি, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, কৃষিবিদ ইনস্টিটিউশন, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), বাংলাদেশ সাম্যবাদী দল, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বিএলআরআই, শেখ হাসিনা জাতীয় যুবকেন্দ্র ইত্যাদি সংগঠন এবং সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *