মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক ইঞ্জিনিয়ার আব্দুল জব্বারের মামলার রায় যেকোনো দিন ঘোষণা করা হবে।
জাতীয়

জব্বারের মামলার রায় যে কোনো দিন

মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক ইঞ্জিনিয়ার আব্দুল জব্বারের মামলার রায় যেকোনো দিন ঘোষণা করা হবে।মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক ইঞ্জিনিয়ার আব্দুল জব্বারের মামলার রায় যেকোনো দিন ঘোষণা করা হবে।

উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ অবস্থায় সিএভিতে রেখে দেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষে প্রসিকিউটর জাহিদ ইমাম যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন। তিনি এ আসামির বিরুদ্ধে আনীত পাঁচটি অভিযোগ বিষয়ে যুক্তি পেশ করেন।

প্রসিকিউশনের শেষ ও ২৪ তম সাক্ষী মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) হেলাল উদ্দিনকে আসামিপক্ষের জেরা শেষ করার মধ্য দিয়ে গত ১৭ নভেম্বর এ মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

মঠবাড়িায়র সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির নেতা জব্বারের বিরুদ্ধে গত ১৪ আগস্ট অভিযোগ গঠন করা হয়। ৭ সেপ্টেম্বর সূচনা বক্তব্য উপস্থাপন শেষে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

এর আগে ৮ জুলাই ট্রাইব্যুনালের এক আদেশে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জব্বারকে গ্রেফতার করতে পারেনি। পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের পরও হাজির হননি জব্বার। এ জন্য তাকে পলাতক ঘোষণা করা হলো।

এরপর আইনজীবী আবুল হাসানকে জব্বারের পক্ষে আইনি লড়াইয়ের জন্য রাস্ট্র নিযুক্ত (স্ট্যাট ডিফেন্স) আইনজীবী নিয়োগ করা হয়।

গত ১২ মে তার বিরুদ্ধে প্রসিকিউশনের আনীত পাঁচটি অভিযোগ আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *