ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগকে বেয়াদব ও জঙ্গি সংগঠন হিসেবে উল্লেখ করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।
জাতীয়

‘ছাত্রলীগ বেয়াদব ও জঙ্গি সংগঠন’

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগকে বেয়াদব ও জঙ্গি সংগঠন হিসেবে উল্লেখ করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগকে বেয়াদব ও জঙ্গি সংগঠন হিসেবে উল্লেখ করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ দাবি করেন।

ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের বক্তব্যকে শিষ্টাচারবিবর্জিত ও নিষ্ফল আস্ফালন হিসেবেও উল্লেখ করেন।

তারা নাজমুলের বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের মাধ্যমে এটা আবারো দিবালোকের মত পরিষ্কার হয়ে গেল ছাত্রলীগ একটা বেয়াদব সংগঠন। তারা যে শুধু প্রতিপক্ষকে কটু ভাষায় আক্রমণ করে তা নয়, নানা সময়ে এই সংগঠনটির অশালীন আক্রমণের শিকার হয়েছেন আওয়ামী লীগের অনেক জ্যেষ্ঠ নেতাও।

তারা আরও বলেন, এবার ছাত্রলীগ সাধারণ সম্পাদকের মন্তব্য ইতিহাসের সকল শিষ্টাচারকে পাশকাটিয়ে, ন্যূনতম রাজনৈতিক সম্মানবোধের ধার না ধেরে, এটাই প্রমাণ করেছে, ছাত্রলীগ এখন আর কোনো ছাত্রসংগঠন নয়, জঙ্গী সংগঠন।

ছাত্রদল নেতারা বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেষ্টিত হয়ে, সরকারের প্রত্যক্ষ মদদ নিয়ে অনেক বড় বড় কথাই বলা যায়। লেভেল প্লেইং ফিল্ডে প্রতিপক্ষকে মোকাবিলা করার সাহস হারিয়ে ছাত্রলীগ এখন উল্টাপাল্টা বকছে। আওয়ামী লীগের সহযোগী এই সংগঠনটি সরকারের ছত্রছায়ায় বরাবরই ব্যস্ত থেকেছে টেন্ডারবাজি, অস্ত্রবাজি আর দখলবাজি নিয়ে।

অবিলম্বে ছাত্রলীগের সাধারণ সম্পাদককে সোহরাওয়ার্দী উদ্যানের দোকানদারদের কাছ থেকে চাঁদা তোলার ভাষা পরিহার করে রাজনৈতিক শিষ্টাচার আত্মস্থ করতে বলেন ছাত্রদল নেতারা। অন্যথায় এ ধরনের ভাষা অব্যাহত রাখলে দেশব্যাপী এই জঙ্গী ছাত্রলীগকে প্রতিহত করা হবে।

অপর এক বিবৃতিতে ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান বুধবার রাজধানীর বকশিবাজারের অস্থায়ী বিশেষ আদালতের বাইরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাগত জানাতে আসা নেতাকর্মী, সাধারণ জনগণ এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের ওপর ছাত্রলীগ-যুবলীগের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। নেতৃদ্বয় অবিলম্বে এ ধরনের কাপুরুষোচিত ও নৃশংস হামলাকারীদের চিহ্নিত করে বিচারের দাবি করেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *