‘ছাত্রলীগের ছেলেদের শাস্তি দেয়াটা এক ধরনের অন্যায়’

ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি নেয়া শাস্তির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বুধবার সাংবাদিকদের কাছে জাফর ইকবাল এ মন্তব্য করেন।

 ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি নেয়া শাস্তির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বুধবার সাংবাদিকদের কাছে জাফর ইকবাল এ মন্তব্য করেন।সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ছাত্রলীগের সাত নেতা-কর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া অন্যায় বলে মন্তব্য করেছেন মুহম্মদ জাফর ইকবাল। তিনি বলেন, “এই বাচ্চা ছেলেগুলোকে মিসগাইডেড করে পাঠিয়ে দিয়েছে, এখন তারাই বিপদে পড়েছে। ছাত্রত্ব বাতিল হবে, শাস্তি হবে। ওরা কি দোষ করেছে? কাজেই, এখন আমার খুবই খারাপ লাগছে। এই ছাত্রলীগের ছেলেদের শাস্তি দেয়াটা এক ধরনের অন্যায়। যে তাদের পাঠিয়েছে, তাদেরকে শাস্তি দেন।”

ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি নেয়া শাস্তির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বুধবার সাংবাদিকদের কাছে জাফর ইকবাল এ মন্তব্য করেন।

জাফর ইকবাল প্রশ্ন তুলে বলেন, “শিক্ষকদের ওপর কে হামলা করেছে? ছাত্রলীগের ছেলেরা? না। এরা তো ছাত্র, আমাদের ছাত্র। এত কমবয়সী ছেলে, এরা কী বোঝে? ওদেরকে আপনি যা বোঝাবেন, তা-ই বুঝবে। কাজেই আমি যখন দেখলাম যে তিনজন আর চারজনকে বহিষ্কার করা হয়েছে, এখন আমার লিটারালি (আক্ষরিক অর্থে) ওদের জন্য মায়া লাগছে।”

‘ছাত্রলীগ থেকে আগাছা পরিষ্কার করতে হবে’, সম্প্রতি প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে মুহম্মদ জাফর ইকবাল বলেন, “এরা আমাদের ছাত্র। এদের আমাদের কাছে পাঠিয়ে দেন। আমরা ওদের মাথায় হাত বুলিয়ে, ওদের সঙ্গে কথা বলে, ওদেরকে ঠিক জায়গায় নিয়ে আসতে পারব। প্রধানমন্ত্রী বলেছেন আগাছাকে দূর করে দিতে। আমি বলি, না। আগাছাকে আমরা ফুলগাছে পরিণত করব। সম্ভব। আমাদের ছাত্র, আমাদের কাছে পাঠিয়ে দেন। আমরা ওদেরকে ঠিক করে দেব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *