চবিতে ছাত্রলীগের অবরোধ কর্মসূচি স্থগিত

কর্মী হত্যার প্রতিবাদে ও ছয়দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের একাংশের ডাকা লাগাতার অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

কর্মী হত্যার প্রতিবাদে ও ছয়দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের একাংশের ডাকা লাগাতার অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে।কর্মী হত্যার প্রতিবাদে ও ছয়দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের একাংশের ডাকা লাগাতার অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক ও আন্দোলনকারী আরিফুল ইসলাম শনিবার দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, রবিবার ঈদে মিলাদুন্নবী (সা:) ও সোমবার ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওই দিনের জন্য কর্মসূচি স্থগিত করা হয়।

ছাত্রলীগ কর্মী তাপস হত্যাকাণ্ডের বিচারসহ ছয় দফা দাবিতে শুক্রবার রাতে চবির ছাত্রলীগ নিয়ন্ত্রিত বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) কর্মীরা এ অবরোধের ডাক দেয়।

ভি এক্সের দাবিগুলো হচ্ছে- সুষ্ঠু তদন্তসাপেক্ষে নিহত ছাত্রলীগ কর্মী তাপস সরকারের মূল হত্যাকারীদের বিচার, কর্তব্য অবহেলার কারণে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইলের অপসারণ, হত্যার মূল পরিকল্পনাকারী রাকিব, অমিত ও সুমন মামুনকে গ্রেফতার, ছাত্রলীগকর্মীদের হলে অবস্থান ও নিরাপত্তা নিশ্চিতকরণ, ইতিপূর্বে আটক নিরপরাধ নেতাকর্মীদের মুক্তি এবং ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র ও হত্যা মামলা প্রত্যাহার।

শুক্রবার চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম জানান, দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ অবরোধ কর্মসূচি চলবে।

শনিবার শুরু হয় পূর্বঘোষিত অবরোধ কর্মসূচি। অবরোধে আন্দোলনকারীরা শাটল ট্রেনের সংযোগ পাইপ বিচ্ছিন্ন করে দেয়। এতে ক্যাম্পাসে যাওয়া-আসা নিয়ে বিপাকে পড়েন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে ফুল দিতে গিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন ছাত্রলীগ কর্মী তাপস সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *