অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে বাংলাদেশ
খেলা

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে বাংলাদেশ

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে বাংলাদেশএএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের শেষ ম্যাচে আরব আমিরাতকে চার গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে পা রাখল বাংলাদেশ।

গ্রুপ পর্বের টানা পাঁচ ম্যাচে জয় নিয়ে ‘সি’ গ্রুপের অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে পা রাখল বাংলাদেশের মেয়েরা।

সোমবার ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। এ সময় বাংলাদেশের অধিনায়ক কৃষ্ণা রানী গোল করে এগিয়ে নেন দলকে।

১-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিকরা।

অন্যান্য ম্যাচের মত এ ম্যাচেও মাঠে আধিপত্য করেছে বাংলাদেশ দলই। একের পর এক আক্রমণে আমিরাতের সীমানা কাপিয়ে দিচ্ছিল কৃষ্ণা, সানজিদা ও মারিয়ারা। শুরুতেই গোল পাওয়াতে মনে হয়েছিল এ ম্যাচেও গোলের বন্যাই বইবে। জয় পেলেও বিরূপ আবহাওয়ার কারণে ব্যবধানটা প্রত্যাশা মত হয়নি।

বাংলাদেশ দলের গোলের সংখ্যা আরও বাড়তে পারত। কিন্তু বৃষ্টির কারণে মাঠ ভেজা ছিল। এছাড়া একটি পেনাল্টি শটও মিস করে তারা। আগের ম্যাচে দুই পেনাল্টি শটে গোল করা শামসুন্নাহার এ ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে পারেননি।

খেলার ৫১তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন কৃষ্ণা। এরপর ৫৫তম মিনিটে নিজের গোলের খাতা খুলেন আনুচিং। ৮৬তম মিনিটে প্রতিপক্ষের দেয়ালে শেষ পেরেকটি ঠুকেন তহুরা। ম্যাচের বাকি সময় আরও আক্রমণ চালিয়ে গেলেও গোল পায়নি বাংলাদেশের মেয়েরা। ফলে ম্যাচ শেষে ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা।

এ ম্যাচ শেষে পাঁচ ম্যাচে বাংলাদেশের মোট গোলসংখ্যা দাঁড়াল ২৬টি।

গ্রুপ পর্বের পাঁচ ম্যাচেই জয়ে ১৫ পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্বে উঠেছে বাংলাদেশের মেয়েরা। আগামী ২০১৭ সালের সেপ্টেম্বরে চীনে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বেলা ১১টায় শুরু হয় ম্যাচটি। সরাসরি সম্প্রচার করে বিটিভি ওয়ার্ল্ড।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *